Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নতুন করে রুশ বিমান হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সিরিয়ার ইদলিব প্রদেশে রাশিয়ার যুদ্ধবিমানগুলো নতুন হামলা শুরু করেছে। এই হামলায় প্রদেশটির দক্ষিণ-পশ্চিমে বিদ্রোহীদের অবস্থান টার্গেট করা হয়েছে। তেহরানে ত্রিপক্ষীয় শীর্ষ বৈঠকে সামরিক অভিযান বন্ধের বিষয়ে ঐকমত্য না আসার পর এই অভিযানের খবর আসলো। যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস রুশ হামলার খবর জানিয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, সিরিয়ায় বিদ্রোহীদের একমাত্র বড় ঘাঁটি ইদলিবে অভিযান চালানোর জন্য রাশিয়া ও ইরান সমর্থিত সরকারি প্রস্তুত ছিল আগে থেকেই। তুরস্কসহ আরও কয়েকটি দেশ সামরিক হামলার অভিযানের বিষয়ে সতর্ক করে জানিয়েছিল, এতে মানবিক বিপর্যয় ঘটতে পারে। শুক্রবার জুমার নামাজের পর কয়েক লাখ মানুষ রাস্তায় বিক্ষোভ করেন এবং আন্তর্জাতিক সুরক্ষার দাবি জানান। বিবিসি।



 

Show all comments
  • মাননা ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১:৩৪ পিএম says : 0
    সঠিক মত সকল সনএাসৗদের আস্তানা গুডিয়ে দিতে পারলে সিরিয়া জোটের জয়লাভ সহজ হবে.
    Total Reply(0) Reply
  • ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৪৮ এএম says : 0
    এই ছাড়া রাশিয়া সিরিয়া ইরানের সামনে অন্য কোন ঊপায় নেই কারণ ঐ প্রদেশে সকল সনএাসৗ গোষঠৗ গুলো কে মদদ দিচেছ সনএাসৗদের গডফাদার আমেরিকা.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ