Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় আহত শিশুর ঠাঁই হলো সরকারি নিবাসে মায়ের লাশ ঢামেক মর্গে

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের ডাউটিয়া এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় মা লাশ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। আর আহত শিশুটির একদিন একরাত এক হাসপাতালে থেকে আশ্রয় হয়েছে ঢাকা সরকারি শিশু নিবাসে। গতকাল (শুক্রবার) ধামরাই থানার সহায়তায় উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে তাকে এ শিশু নিবাসে পাঠানো হয়েছে।
নিস্পাপ অবুঝ শিশুটি কার। এক দেড় বছরের শিশু সে নিজেও জানে না তার মা-বাবা কে। শিশুটির মা মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়ে বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আছে। শিশু ছেলেটির আশ্রয় হয়েছিল উপজেলার কালামপুর বাসস্ট্যান্ডে রাবেয়া জেনারেল হাসপাতালে। হাসপাতালে গিয়ে দেখা গেছে শিশুটি কাউকে দেখলে শুধু ফ্যাল ফ্যাল করে তাকিয়েই থাকে আর মা মা বলে কেঁদে উঠে। কে দিবে মায়ের আদর ও সান্ত¦না। শিশুটি ডাউটিয়া গ্রামের আব্দুল মজিদ মিয়ার স্ত্রী আসমা বেগমের কাছে ছিল। তিনি শিশুটিকে মায়ের ¯েœহ দিয়ে দুধ পান করিয়েছেন।
জানা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কের ডাউটিয়া ব্রিজের পশ্চিম পাশে বৃহস্পতিবার দুপুরে মোটরসাইকেল আরোহী তিনজনের মধ্যে মধ্যবয়সী এক মহিলা নিহত হয়েছেন। আহত হয়েছিল শিশুটি। তাকে স্থানীয়রা উদ্ধার করে কালামপুর রাবেয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়। তবে মোটরসাইকেল চালক নির্দয়ভাবে শিশুটিকে আহতাবস্থায় রেখে পালিয়ে যায়।
পুলিশ জানায়, ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ডাউটিয়া ব্রিজের(বাইয়াডুবি ব্রিজ) পশ্চিম পাশের ঢালে সালোয়ার কামিজ ও বোরকা পরিহিত মধ্যবয়সী এক মহিলার লাশ উদ্ধার করা হয়েছে। তার পাশেই রক্তাক্ত অবস্থায় পড়েছিল দেড় বছর বয়সের এক ছেলে।
প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ধামরাই থানার এসআই আলামিন জানান, একটি মোটরসাইকেলে মহিলাসহ তিনজন ছিল। শিশুটিকে রক্তাক্ত অবস্থায় রেখে ওই সময় মোটরসাইকেল নিয়েই ঘটনাস্থল ত্যাগ করে চালক। ঘটনাস্থল দেখে মনে হয় তারা পূর্ব দিকে যাচ্ছিল। ছয় ঘণ্টা পেরিয়ে গেলেও মোটরসাইকেল চালক নিহত মহিলা বা ওই শিশুটির খবর নিতে আসেনি বলে জানান এসআই আলামিন। ঘটনাটি রহস্যজনক বলে পুলিশের ধারণা।
দিন ও রাত পেরিয়ে গেলেও শিশুটির কোনো অভিভাবক খোঁজ না পাওয়ায় বেকায়দায় পড়ে পুলিশ। পরে গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের এক মাঠকর্মীর কাছে শিশুটিকে হস্তান্তর করে ঢাকার আজিমপুর সরকারি শিশু নিবাসে দেওয়ার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় আহত শিশুর ঠাঁই হলো সরকারি নিবাসে মায়ের লাশ ঢামেক মর্গে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ