Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএসইতে পিই রেশিও অপরিবর্তিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) অপরিবর্তিত রয়েছে। অর্থাৎ ডিএসইতে আগের সপ্তাহের মতো পিই রেশিও ১৫.৭৪ পয়েন্টে অবস্থান করছে।ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। বিশ্লেষকদের মতে, পিই রেশিও যতদিন ১৫ এর ঘরে থাকে ততদিন বিনিয়োগ নিরাপদ থাকে।
সপ্তাহ শেষে খাতভিত্তিক ট্রেইলিং পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯.৫ পয়েন্টে, সিমেন্ট খাতের ৪২.৩ পয়েন্টে, সিরামিক খাতের ২৫.৬ পয়েন্টে, প্রকৌশল খাতের ২০.২ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৩.৮ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৫.৩ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১১.৩ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২৫.৫ পয়েন্টে।
এছাড়া পাট খাতের পিই রেশিও মাইনাস ৩১.৯ পয়েন্টে, বিবিধ খাতের ১৮.১ পয়েন্টে, এনবিএফআই খাতে ১৭.৮ পয়েন্ট, কাগজ খাতের ১৬৮.১ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৮.৮ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ৩৩.৩ পয়েন্টে, চামড়া খাতের ১৮.২ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৭.৭ পয়েন্টে, বস্ত্র খাতের ২৩.২ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে মাইনাস ২৩ পয়েন্টে অবস্থান করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসই

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ