Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

৮ম কমিউনিকেশন সামিট ও কমওয়ার্ড অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

‘সৃজনশীলতা অপরিহার্য’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে অনুষ্ঠিত হলো অষ্টম কমিউনিকেশন সামিট। রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত দিনব্যাপি এই সামিটে বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান, বিপণন ও বিজ্ঞাপন সংস্থা থেকে আসা প্রায় ৩৫০ জন অতিথি অংশগ্রহন করেন। কমিউনিকেশন সামিট বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের একটি উদ্যোগ যা ২০০৯ সাল থেকে এদেশীয় সৃজনশীল যোগাযোগ শিল্পে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে আসছে। এ বছর এ আয়োজনের পরিবেশনায় ছিলো মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। এতে পৃষ্ঠপোষকতা করেছে দ্য ডেইলি স্টার।
সামিটের উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ও প্রযুক্তিনির্ভর এই যুগে বিজ্ঞাপন শিল্প ও ব্র্যান্ড প্রতিষ্ঠায় সৃজনশীলতাই মূল চালিকাশক্তি হিসেবে কাজ করবে। বাংলাদেশে ব্যাবসা ও মার্কেটিং এ সৃজনশীলতা প্রসারে কমিউনিকেশন সামিট হচ্ছে সবচেয়ে বড় প্লাটফর্ম যেখানে দেশি বিদেশি নামকরা সব বিজ্ঞাপন ও মার্কেটিং বিশেষজ্ঞগণ সম্মিলিত হন
সামিটে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এবং বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের আইসিটি ডিভিশনে অন্তর্ভুক্ত এটুআই এর মধ্যে একটি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়।
মূল বক্তা ছিলেন টিজিএইচ কালেক্টিভ এর প্রতিষ্ঠাতা এবং চিফ ক্রিয়েটিভ অফিসার, সাউথ ইস্ট এশিয়া জেডাবিঊটি এর সাবেক ক্রিয়েটিভ ডিরেক্টর ও গ্লোবাল এক্সেকিউটিভ তে গুয়ান হিন; মধ্যপ্রাচ্য ও নর্থ আফ্রিকা গ্রে এডভার্টাইজিং এর চিফ ক্রিয়েটিভ অফিসার আলি শাবাজ; আমুল ডেইরি আনান্দ এর দায়িত্বপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর জায়েন মেহতা; এবং স্কুল অব মিডিয়া এর প্রতিষ্ঠাতা ও প্রোগ্রাম ডিরেক্টর স্যামুয়েল ডিয়াজ ফার্নান্দেজ।
এছাড়া প্যানেল আলোচনায় অংশগ্রহন করেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর মার্কেটিং বিভাগের এক্সিকিউটিভ ডিরেক্টর আসিফ ইকবাল; গ্রে বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও কান্ট্রি হেড গাউসুল আলম শাওন; এশিয়াটিক জেডাবিঊটি/এশিয়াটিক থ্রিসিক্সটি এর ব্যবস্থাপনা পরিচালক নেভিল হাসান ফেরদৌস এবং ইউনিলিভার বাংলাদেশের পারসোনাল কেয়ার বিভাগের মার্কেটিং ডিরেক্টর নাফিস আনোয়ার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ