Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ধুঁকছে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

আগেই সিরিজ হেরে বসায় ভারতের জন্য এটি ‘সান্ত¦না’ অর্জনের টেস্ট। ওভাল টেস্টের দ্বিতীয় দিনের শেষ সেশনে হাসিও ফুঁটেছিল বিরাট কোহলির দলের বদনে। পরের দিন আবার সেই হাসি কিছুটা ফিকে হয়ে গেছে ইংল্যান্ডের লেজের ঝাপটায়। এরপর ব্যাট হাতেও দিনটা ভালো কাটেনি। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৩২ রানের জবাবে ৫ উইকেটে সফরকারীদের সংগ্রহ ৪ উইকেটে ১০৯। এখনো তারা পিছিয়ে ২২৬ রানে। দিনে খেলা তখনো ১৭ ওভার বাকি।
দিনের প্রথম সেশনটা ভুলে যেতে চাইবে ভারত। এসময় ইংল্যান্ডের হাতে থাকা তিন উইকেটের মধ্যে কেবল আদিল রশিদকে ফেরাতে পারে তারা। এরপর ৯৮ রানের জুটিতে বুমরাহ-শর্মাদের ভোগান্তি অব্যহত রাখেন জস বাটলার ও স্টুয়ার্ট ব্রড। ৩৮ রান করে ব্রড ফিরলেও জেমস অ্যান্ডারসনে নিয়েও শেষ উইকেটে বাটলার যোগ করেন আরো ২০ রান। বড় শট খেলতে গিয়ে শেষ ব্যাটসম্যান হিসেবে ব্যাক্তিগত ৮৯ রানে জাদেজার বলে স্লিপে রাহানের হাতে ধরা পড়েন বাটলার। ১৯৭ রানে ৭ উইকেট হারানোর পরও স্বাগতিক ইনিংসও পায় লড়াই করার মত পুঁজি।
জবাবে দলীয় ৬ রানে ব্রডের বলে শেখর ধাওয়ানকে হারিয়ে নড়বড়ে শুরু করে ভারত। চেতস্বর পুজারা ও লোকেশ রাহুলের ৬৪ রানের জুটিতে দাঁড়ানোর আভাসও দিয়েছিল। কিন্তু দলীয় ৭০ রানে রাহুলের (৩৭) পর ১০১ রানে দাঁড়িয়ে পুজারা (৩৭) ও রাহানের বিদায়ে আবারো নড়বড়ে হয়ে পড়ে ভারতের ইনিংস। দুই উইকেট নিয়ে ভারতের বিপক্ষে সবচেয়ে বেশি (১০৩) উইকেট নেয়ার রেকর্ড গড়েন অ্যান্ডারসন। বাকি দুটি নেন কারান ও ব্রড। এরপর লড়াই করছেন কোহলি (২৬*) ও অভিষিক্ত হানুমা বিহারি (১*)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর