Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মরা গাঙ্গে কখনো জোয়ার আসে না

নাটোরে পথসভায় ওবায়দুল কাদের

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

উত্তরবঙ্গে আওয়ামী লীগের নির্বাচনী ট্রেন সফর
আমলনামা যাচাই বাছাই করে মনোনয়ন দেয়া হবে


আওয়ামী লীগের সাধারন সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের উত্তরবঙ্গে ট্রেন সফরের অংশ হিসেবে নাটোর জেলা আওয়ামী লীগের আয়োজনে শনিবার দুপুরে নাটোর রেলওয়ে প্লাটফর্মে বিশাল পথসভায় বলেন, আমলনামা দেখে এবং যাচাই বাছাই করে একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন দেয়া হবে। কোন অনুরোধে বা জোর জবরদস্তি করে মনোনয়ন পাওয়া যাবে না। জনগন যাকে পছন্দ করে যার মাধ্যমে জনগনের কল্যাণ হবে তাকেই মনোনয়ন দেয়া হবে। নাটোরের জনগন যাকে এগিয়ে রেখেছে সেই ভোটের প্রার্থী হবে। সকলের আমলনামা জননেত্রী শেখ হাসিনার কাছে আছে। ছয় মাস পর পর রিপোর্ট জমা হচ্ছে। এ পর্যন্ত পাঁচটা রিপোর্ট জমা হয়েছে।
তিনি বলেন, ১০ বছর ধরে বিএনপি আন্দোলন করার কথা বলছে। ঈদের পরে নাকি তারা আন্দোলন করবে। রোজার ঈদ, কোরবানির ঈদ, তারপর পরীক্ষা আন্দোলন হবে কবে ? মরা গাঙ্গে কখনো জোয়ার আসেনা। ১০ বছরে আসেনি ২ মাসে আসবে না। বিএনপি নেতারা নেতৃত্ব দিতে ব্যর্থ। তিনি বলেন, বেগম জিয়ার বিচার করবে আদালত । তিনি জামিন পাবেন না শাস্তি পাবেন তার বিচার আদালত করবে। বিচার কাজে সরকারের করার কিছু নেই।
নাটোর ৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন অতীতেও শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশে উন্নয়ন হয়েছে এবারেও নাটোরের ৪ টি আসন শেখ হাসিনাকে উপহার দিয়ে এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে।
নাটোর ৩ আসনের সংসদ সদস্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন এই নাটোরকে টেক্সটাইল ইনস্টিটিউট, শেখ কামাল আইটি এন্ড ইনকিউবেশন পার্ক, সড়কের প্রভূত উন্নয়ন, বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নাটোরের ৪টি আসনে নাটোর জেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কা জয়যুক্ত করে শেখ হাসিনাকে উপহার দিব। নাটোর ২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের সঞ্চালনায় এবং সার্বিক তত্ত্বাবধানে পথসভায় সভাপতিত্ব করেন নাটোর ৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস ।
সফরকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মো. খালেদ মাহমুদ চৌধুরী, মো. আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বি এম মোজাম্মেল হক, অসীম কুমার উকিল প্রমুখ। তাছাড়া বিশেষ অতিথি হিসেবে নাটোর ১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। পথসভায় নাটোর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগের জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের হাজার হাজার নেতা কর্মী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং নাটোরের সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন।
দলে কেউ বিশৃংখলা করলে ক্ষমা নেই বিএনপি নির্বাচনে না এলে ট্রেন মিস
পাবনা থেকে স্টাফ রিপোর্টার জানান, আসন্ন জাতীয় নির্বাচন সামনে রেখে গুরুত্বপূর্ণ সফর শুরু করেছেন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়াদুল কাদের । তিনি গতকাল দুপুর পৌনে একটায় পাবনার ঈশ্বরদী মুলাডুলীতে ট্রেনে যাত্রা বিরতি করে এক পথসভায় বক্তব্য রাখেন। তিনি বলেন, দলের মধ্যে কেউ বিশৃংখলা করলে তাকে ক্ষমা করা হবে না। সময় আছে সাবধান হয়ে যান। মানুষের সাথে ভাল আচরণ করুন। আপনাদের কথায় কেউ যেন কষ্ট না পান। মানুষের কাছে আওয়ামীলীগ সরকারের অনেক বড় বড় উন্নয়নের কথা তুলে ধরুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে যে উন্নয়ন হয়েছে তা তুলনাবিহীন। আগামী দিনে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে আরোও উন্নয়ন হবে। বিএনপিকে উদ্দেশ্যে করে বলেন, খালেদা জিয়াকে আমরা জেলে পাঠাইনি, তার জামিনে সরকার কোন বাঁধা সৃষ্টি করছে না। বিএনপি মনগড়া গল্প সাজিয়ে প্রচার করছে। তিনি আশা প্রকাশ করেন , বিএনপি নির্বাচনে অংশ নেবে। তা না হলে আবার ট্রেন মিস করবে। পথসভায় সভাপতিত্ব করেন, পাবনা-৪ আসনের এম.পি ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু।
বিএনপি ১০ বছরে পারেনি ২ মাসেও পারবে না
নওগাঁ জেলা সংবাদদাতা : সড়ক ও সেতু মন্ত্রী ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি গত ১০ বছরেও কোন আন্দোলন গড়ে তুলতে পারেনি। আগামী ২ মাসে সেই আন্দোলন গড়ে তুলতে পারবে না। কারন তাদের শাসনামলে নৈরাজ্য দূর্নীতি নাশকতাসহ নানা অনিয়ম দূর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। তিনি আ.লীগের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, ইতি মধ্যেই মানুষের ঘরে ঘরে বিদুৎ পৌঁছে গেছে। বিধবা, বয়স্ক, স্বামী পরিত্যক্তা ভাতাসহ নানা ধরনের সুবিধা জনগন উপকৃত হচ্ছে। শনিবার বিকেলে শান্তাহার রেলওয়ে জংশন ষ্টেশানে পথসভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
আদমদিঘী উপজেলা আ.লীগের সভাপতি শেখ কুরত-ই এলাহী কাজলের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগ সভাপতি মমতাজ উদ্দীন, জেলা পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন, যুগ্ম সম্পাদক রাগিবুল ইসলাম রিপু, আদমদিঘী উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম রাজু প্রমুখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • সফিক আহমেদ ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৬:২৮ এএম says : 0
    একটু অপেক্ষা করুন, আসবে................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর