Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ফিরতে চান নেইমার, বার্সেলোনার না!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

লিওনেল মেসি হতে শুরু করে ক্লাবের প্রায় সকল সদস্যই অনুরোধ করেছিলেন নেইমারকে বার্সেলোনা না ছাড়তে। কিন্তু শোনেননি কারও কথা। নতুন ঠিকানা বাঁধেন প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি)। কিন্তু ফ্রান্সের ক্লাবটিতে সুখে নেই নেইমার, ফিরতে চান বার্সেলোনায়। তবে তার প্রতি আর আগ্রহ নেই স্প্যানিশ চ্যাম্পিয়নদের। এমন সংবাদই প্রকাশ করে স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপার্তিভো।
গত গ্রীষ্মের দল বদলে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। মূলত মেসির ছায়া থেকে মুক্তি পেতেই বার্সেলোনা ছেড়েছিলেন বলে ধারণা ছিল ফুটবল বোদ্ধাদের। কিন্তু সেখানে গিয়েও স্বরূপে জ্বলতে পারেননি এ ব্রাজিলিয়ান। শুরু থেকেই এডিসন কাভানির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন। আর বর্তমানে কিলিয়ান এমবাপের তারকা খ্যাতি অনেকটা নেইমারকে ছাড়িয়ে গিয়েছে। তাই সব মিলিয়ে পিএসজিতে সুখে নেই তিনি।
তবে বার্সেলোনায় বেশ সুখেই ছিলেন নেইমার। সতীর্থদের সঙ্গে তার সম্পর্কও দারুণ ছিল। ২৬ বছর বয়সী নেইমার তাই স্পেনে ফিরতে বার্সেলোনার কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছে মুন্ডো দিপার্তিভো। কিন্তু ক্লাব থেকে আর ইতিবাচক সংবাদ পাননি। কারণ নেইমারকে কিনতে তাদের বেশ বড় অংকই খরচ করতে হবে। দল গুছিয়ে ফেলায় যা দলটির বাজেটকে অতিক্রম করবে।
এদিকে নেইমারকে কিনতে অনেক দিন থেকেই মুখিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়ার পর তার জায়গায় ভালো মানের কোন খেলোয়াড় এখনও কিনতে পারেনি ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। চলতি মৌসুম শেষেই পিএসজিতে অসুখি নেইমারকে পেয়ে যেতে পারে দলটি।
চ্যাম্পিয়নের পুরস্কার ঘোড়া!
কামরুল হাসান, কোটালীপাড়া উপজেলা সংবাদদাতা : গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিশ্বকাপ রিভিউ প্রীতি ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে মান্দ্রা ফুটবল একাদশ। গতপরশু বিকালে উপজেলার টিটি উচ্চ বিদ্যালয় মাঠের এই ফাইনালে বহরাবাড়ী ফুটবল একাদশকে ১-০ গোলে হারিয়েছে তারা। ১৮ দলের টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হিসেবে মান্দ্রা একাদশকে ঘোড়া পুরস্কার দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী নোমান খান, বিশিষ্ট ব্যাবসায়ী ও জেলা পরিষদ সদস্য দেবদুলাল বসু পল্টুর কাছ থেকে রানার্সআপ বহরাবাড়ী একাদশ পেয়েঠে ৩২ইঞ্চি এলইডি টেলিভিশন। উত্তেজনায় ঠাসা ম্যাচটি দেখতে মাঠে উপস্থিত হয়েছিলেন হাজারো দর্শক। মাঠের চারপাশ ছাড়িয়ে, স্কুলের পাকা দালানের ছাদ এমনকি টীনের চালাটিও ছিলো দর্শকে পূর্ণ।
এমনই এক জমজমাট ফাইনালের উদ্বোধন করেন আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস। এসময় প্রধান অতিথি হিসেবে পৌর মেয়র হাজী মোঃ কামাল হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আয়নাল হোসেন শেখ, ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুজ্জামান খান মিলন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ