Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আ.লীগ-বিএনপিতে তোড়জোড়

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩৯ এএম

আগামী ৩ অক্টোবর সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন। নির্বাচনকে ঘিরে গোলাপগঞ্জ পৌরবাসীর মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। গোলাপগঞ্জ পৌরসভা মেয়রের মৃত্যুতে ৩ অক্টোবর উপ-নির্বাচনের দিনক্ষণ নির্ধারণ করেন নির্বাচন কমিশন।
গত নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগে বিদ্রোহী প্রার্থী থাকলেও এবার নেই। তবে এবার বিএনপি থেকে বিদ্রোহের সুর বাজছে। একজন প্রার্থী স্বতন্ত্র হিসেবে নির্বাচনে লড়াই করবেন বলে নিশ্চিত করেছেন। আওয়ামী লীগ থেকে নির্বাচনের টিকিট পেয়েছেন সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু। বিএনপি থেকে মনোনয়ন দেয়া হয়েছে দলটির জেলা শাখার সহ সভাপতি ও উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিসকে। তারা দুইজনই ‘হেভিওয়েট প্রার্থী।
আওয়ামী লীগ ও বিএনপির দায়িত্বশীলরা বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের আসন্ন উপ-নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা নিয়ে বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়। এ সময় গোলাপগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনে মেয়র পদে জাকারিয়া আহমদ পাপলুকে মনোনীত করা হয়। দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
অন্যদিকে মেয়র পদে দলের প্রার্থী হিসেবে জেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিসকে মনোনয়ন দিয়েছে বিএনপি। গত বুধবার রাতে গোলাপগঞ্জ চৌমুহনীস্থ অস্থায়ী কার্যালয়ে উপজেলা ও পৌর বিএনপির যৌথসভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরীসহ উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
তবে পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহীন স্বতন্ত্র প্রতীক নিয়ে নির্বাচন করবেন বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, দলীয় সিদ্ধান্ত যাই হোক এলাকাবাসীর সিদ্ধান্ত অনুযায়ী আমি নির্বাচন করবো।
প্রসঙ্গত, নির্বাচনের জন্য সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং অফিসার এবং গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারি রিটার্নিং অফিসারের দায়িত্ব দিয়েছে ইসি। ইতিমধ্যেই উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছেন সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম। তফসিল অনুসারে, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৯ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১০ সেপ্টেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ১৭ সেপ্টেম্বর। এরপর প্রতীক বরাদ্দ।



 

Show all comments
  • ইমরান ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ৩:৫৯ এএম says : 0
    এই নিবাচনে নৌকার জয়লাভ শতভাগ নিশ্চিত.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর