Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

সরকার আদম আলী, নরসিংদী থেকে :

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩৯ এএম

পবিত্র মক্কায় হজ্বব্রত পালন করতে গিয়েও নাশকতা ও বিশেষ ক্ষমতা আইনের মামলা থেকে রেহাই পেলেন না নরসিংদী শহর বিএনপির সভাপতি একেএম গোলাম কবির কামাল। গত ৩ সেপ্টেম্বর নরসিংদী থানা পুলিশ বিএনপি নেতা কামালসহ দেড়শ’ নেতা-কর্মীকে আসামী করে ১৯৭৪সনের বিশেষ ক্ষমতা আইন ও নাশকতার মামলা দায়ের করেছে।
মামলায় বিএনপির গোপন বৈঠকের স্থান বা ঘটনাস্থল দেখানো হয়েছে আওয়ামী লীগের ঘাটি দত্তপাড়ার একটি পরিত্যক্ত গোডাউন। এই মামলায় অন্যান্য আসামীদের মধ্যে রয়েছেন নরসিংদী থানা বিএনপি›র সাধারন সম্পাদক নুরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি মহসিন হোসাঈন বিদ্যুত, জেলা ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম ভূইয়া, সাধারন সম্পাদক আব্দুর রউফ ফকির রনি, যুগ্ম-সম্পাদক ছিদ্দিকুর রহমান নাহিদ গং। মামলায় ৫৩ জন নেতা-কর্মীকে নামে এবং ৯৭ জনকে সংখ্যায় বা বেনামে আসামী করা হয়েছে। এর আগেও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিএনপি নেতা কামালকে অনুরুপ একটি মামলায় আসামী করা হয়েছিল। একইভাবে একই মামলায় বিদেশ প্রবাসী এক বিএনপি নেতাকে এবং ভিন্ন জেলায় কারাবন্দী খোকা নামে অপর এক নেতাকে আসামী করে নরসিংদী থানা পুলিশ। মামলা দায়েরের পর ধরপাকড়ের ভয়ে অধিকাংশ নেতা-কর্মী বাড়ীঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।
দায়েরকৃত মামলার বাদী নরসিংদী মডেল থানার এসআই মিজানূর রহমান তার এজাহারে বলেছেন, গত ৩ সেপ্টেম্বর ২৪-৫৫ টায় সংগীয় ফোর্স নিয়ে তিনি মাদক উদ্বার, পরোয়ানা তামিল ও আইন শৃংখলা রক্ষার ডিউটি করার সময় খবর পান যে, শহরের পশ্চিম দত্তপাড়ার একটি পরিত্যক্ত গোডাউনের ভিতর বিএনপি শহর সভাপতি গোলাম কবির কামাল ও উল্লেখিত নেতৃবৃন্দসহ ১শ’ থেকে দেড়শ’ জন বিএনপি নেতা-কর্মী গোপনে বৈঠক করছে। উদ্দেশ্য আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল, দেশ ও সরকারের বিরুদ্ধে ষড়যস্ত্র, যানবাহন, শিল্প-কারখানা ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর উপর হামলা করা।
এব্যাপারে শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল মক্কা নগরী থেকে মোবাইল ফোনে ইনকিলাবকে জানান যে, গত আগষ্ট মাসে তিনি হজ্বব্রত পালনের জন্য মক্কা গিয়েছেন। এখনও তিনি মক্কায়ই অবস্থান করছেন।
জেলা যুবদলের সভাপতি মহসিন হোসাঈন বিদ্যুত জানিয়েছেন, মামলাটি একটি মিথ্যা ও কাল্পনিক মামলা।
এদিকে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন। তিনি বলেছেন, মিথ্যা মামলা দিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে বানচাল করা যাবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর