Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বেগম জিয়ার চিকিৎসায় অবহেলা হচ্ছে না চান্দিনায় আইনমন্ত্রী

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫১ এএম

বেগম জিয়ার যথাযথ চিকিৎসা হচ্ছে না বলে অপপ্রচার চালাচ্ছে বিএনপি। কারাগারে বেগম জিয়ার স্বাস্থ্য চিকিৎসায় কোনো প্রকার অবহেলা হচ্ছে না। কারাবিধি মোতাবেক তার যথাযথ চিকিৎসা চলছে। গতকাল শনিবার বিকেলে কুমিল্লার চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে যারা অপপ্রচার চালাচ্ছে মূলত তারা কিছুই জানেন না। তার সুচিকিৎসার জন্য দেশের প্রধান চিকিৎসালয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তিনি যদি ইচ্ছে করে চিকিৎসা না নেন তার জন্য আমাদের কি করার আছে ? এমনকি তার অসুস্থতার কথা বিবেচনা করেই কারাগারে আদালত স্থানান্তর করা হয়েছে।
বেগম জিয়ার জামিন পাওয়া নিয়ে মন্ত্রী বলেন, দেশের চলমান আইন অনুযায়ী তার সাজা হয়েছে। আইন অনুযায়ী তার জামিন হবে। দলীয় মনোনয়ন সম্পর্কে তিনি বলেন, দলীয় মনোনয়ন দিবেন মনোনয়ন বোর্ড। আগামীতে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসলে বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর মধ্যে একটি হবে বাংলাদেশ। উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রিন্সিপাল আইউব আলী’র সভাপতিত্বে এ সময় প্রধান বক্তার বক্তৃতা করেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি। এর আগে কুমিল্লার চান্দিনায় শতভাগ বিদ্যুৎ সংযোগ ও চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ বঙ্গবন্ধু ভবনের শুভ উদ্বোধন করেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক এমপি। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এম.হুমায়ূন মাহমুদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ