Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

খালেদা জিয়ার মুক্তিই সঙ্কটের সমাধান দেবে যুব জাগপা সম্মেলনে ড. মঈন খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫১ এএম

দেশের চলমান রাজনৈতিক সঙ্কটের একমাত্র সমাধান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, দেশে এখন যে রাজনৈতিক সঙ্কট তৈরি হয়েছে এর সমাধান আওয়ামী লীগ করতে পারবে না। সঙ্কটের সমাধান করতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তার সাথে আলোচনায় বসতে হবে। তার মৌলিক অধিকার ফিরিয়ে দিতে হবে এবং একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে হবে। এছাড়া এদেশে রাজনৈতিক সমস্যার সমাধান করা সম্ভব না। গতকাল (শনিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে যুব জাগপার কেন্দ্রীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।
মঈন খান বলেন, সুষ্ঠু নির্বাচন শুধু বিএনপির জন্য নয়, এদেশের ১৬ কোটি মানুষের জন্য নয়, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সবচেয়ে বেশি প্রয়োজন আওয়ামী লীগের। কিন্তু তারা আজকে নার্ভাস হয়ে গেছে। তাই তারা আবোল-তাবোল বলছে। এই সরকার যদি তাদের ভেতরের আতঙ্ক থেকে বেরিয়ে আসতে চায়, বাংলাদেশের রাজনীতিতে অধিষ্ঠ থাকতে চায় আর এদেশের মানুষের সত্যিকার কল্যাণ চায় তাহলে তার একমাত্র উপায় হলো একটি সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করে জনগণ যাকে চায় সেই ইচ্ছার প্রতিফলন ঘটানো।
আওয়ামী লীগের এত ভয় কীসের? প্রশ্ন তুলে তিনি বলেন, তারা উন্নয়নের জোয়ারে দেশকে ভাসিয়ে দিয়েছে। বাংলাদেশের মানুষ যদি তাদের ভোট দেয় তাহলে তারা পাবেই। ভোটের মাধ্যমেই তারা পুনরায় সরকার গঠন করবে। তাহলে এত ভয় পাচ্ছে কেন তারা? এখানে কঠিন সত্য হচ্ছে আওয়ামী লীগ নিজেও জেনে গেছে এদেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। এদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে বলেই তারা আজকে ভীত, সন্ত্রস্ত, আতঙ্কিত।
রাজনীতি করতে হলে আদর্শ নিয়ে করতে হয়- উল্লেখ করে তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) ক্ষমতাকে পুঁজি করে রাজনীতি করছে। রাজনীতি কোনোদিন ক্ষমতাকে পুঁজি করে হয় না। রাজনীতি করতে হলে আদর্শ নিয়ে করতে হয়। সে কারণেই খালেদা জিয়া প্রমাণ করেছেন এবং তার সেই সৎ সাহস আছে বলেই তিনি সেদিন কারাগারে বলেছিলেন- ‘এই মিথ্যা বিচারের আদালতে আমি আর আসবো না’। তার সেই সততা আছে বলেই তিনি বলতে পেরেছেন, মিথ্যা মামলা দিয়ে তাকে যত খুশি শাস্তি দেয়া হোক। সেই শাস্তি দিয়ে খালেদা জিয়াকে কোনোদিন পেছনে হটানো যাবে না। খালেদা জিয়া কোনোদিন পেছনের দরজা দিয়ে রাজনীতিতে প্রবেশ করেন নাই।
সম্মেলনের আহ্বায়ক আরিফুল হক তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, জাগপার সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, সাধারণ সম্পাদক লুৎফর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ