Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগ হাল ধরলে নিরক্ষরতা দূর করতে সময় লাগবে না

টিএসসিতে আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১:০৬ এএম

ছাত্রলীগ হাল ধরলে বাংলাদেশ থেকে নিরক্ষরতা দূর করতে লম্বা সময় লাগবে না বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের পার্শ্ববর্তী তামিলনাড়ুতে ১০০ ভাগ শিক্ষিত। আমাদের দেশে এত সম্পদ রয়েছে। বাংলাদেশে নিরক্ষরতা দূর করতে ছাত্রলীগকে দায়িত্ব দেয়া হয়েছে। গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি মিলনায়তনে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০১৮ উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ছাত্রলীগ তাদের টার্গেটেড সময়ের মধ্যেই ঘোষণা করবে বাংলাদেশে কোনো নিরক্ষরতা নেই। তিনি বলেন, আমি সারা বাংলাদেশে ঘুরে বেড়াই। আমি প্রধানমন্ত্রীর আকাশচুম্বী জনপ্রিয়তা দেখেছি। পৃথিবীর যেখানেই যাই, আজকে আমাদের বলে না বাংলাদেশ থেকে এসেছ, ভিন্ন লাইনে দাঁড়াও।
তিনি বলেন, বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প যেমন শেখ হাসিনা নিজেই; তেমনি নৌকার বিকল্প শুধুমাত্র নৌকাই। আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী েেশখ হাসিনাকে জয়যুক্ত করতে হবে। না হলে দেশ অন্ধকার যুগে আবারও প্রবেশ করবে। অনুষ্ঠানে ছাত্রলীগের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী সাত রিকশাচালক ও চার ক্যান্টিন বয়ের হাতে সাক্ষরতা বিষয়ক বই তুলে দেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক ডা. খন্দকার বজলুল হক, ছাত্রলীগের সভাপতি মো. রেজানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ