Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ইরাকে হামলা চালিয়েছে ইরান : নিহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইরানি দূতাবাসে হামলায় আগুন লাগানোর পর ইরাকের কুর্দিস্তানের বসরায় রকেট ও ড্রোন হামলা চালিয়েছে ইরান। গতকাল শনিবার বিদ্রোহীদের ওপর চালানো এ হামলায় ১২ জন নিহত ও ৩০ জন আহত হয়েছে। আহত ৩০ জনের মধ্যে কুর্দি সংগঠনের মহাসচিব মুস্তাফা মাওলুদি রয়েছেন। আহতদের ইরবিলের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, দেশটির সেনাবাহিনী ডেমোক্রেটিক পার্টি অব ইরানিয়ান কুর্দিস্তানের দলীয় ভবনে হামলা চালিয়েছে। এ সংক্রান্ত ফুটেজও প্রচার করেছে তারা।
এর আগে গত শুক্রবার কারফিউ ভঙ্গ করে বসরায় ইরানি দূতাবাস জ্বালিয়ে দেয় বিক্ষোভকারীরা। বাগদাদের অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলানোর অভিযোগে ক্ষুব্ধ হয়ে শুক্রবার সকালে কয়েকশ’ বিক্ষোভকারী দূতাবাসটি ঘেরাও করে। পরে তারা দূতাবাসে প্রবেশ করে ব্যাপক ভাঙচুর করে এবং আগুন ধরিয়ে দেয়। গত কয়েক দিন ধরে চলা বিক্ষোভের মধ্যে বসরায় কারফিউ জারি করে কর্তৃপক্ষ। কিন্তু কারফিউ ভঙ্গ করেই এ ঘটনা ঘটাল বিক্ষোভকারীরা। সূত্র : আনাদোলু এজেন্সী।



 

Show all comments
  • ইমরান ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৪৯ এএম says : 0
    এর সাথে সরাসরি আমেরিকা ইসরায়েল এবং সৌদি আরব জড়িত সব ধরণের সনএাসৗ কমকানেডর পিছনে এই তিন টি সনএাসৗ রাষ্ট্র সরাসরি মদদ দিয়ে থাকে.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ