Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পৃথক ঘটনায় ৭ জনের অস্বাভাবিক মৃত্যু

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গতকাল পৃথক ঘটনায় ৭ জনের অস্বাভাবিক মৃত্যু ঘটেছে। তন্মধ্যে সিলেটে নৌকাডুবিতে ২, পঞ্চগড়ে নদীতে ডুবে ১, নওগাঁয় ছাদ ধসে ১, কুমিল্লায় পানিতে পড়ে ২ শিশু ও নাঙ্গলকোটে যুবকের লাশ উদ্ধারের খবর পাওয়া গেছে।
সিলেট অফিস জানায়, সিলেটের গোয়াইনঘাটে নৌকাডুবিতে দুই ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার তাদের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন- সিলেট সদর উপজেলার লাক্কাতুড়া এলাকার মধু নায়কের ছেলে নয়ন নায়ক (৩০) ও একাই এলাকার বাসিন্দা গোপেন লোহার (২৮)।
জানা গেছে, গত বৃহস্পতিবার দিবাগত রাতে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের দাড়িরপারে একটি বিয়ের অনুষ্ঠানে নৌকাযোগে যাচ্ছিলেন ৭ জন বাদ্যযন্ত্র শিল্পী। রাত ১০টার দিতে তাদের বহনকারী নৌকা দাড়িকান্দির ভুগদার খালে ডুবে যায়। ৫ জন সাঁতার কেটে তীরে ওঠতে সক্ষম হলেও দু’জনের খোঁজ পাওয়া যায়নি। অবশেষে গতকাল তাদের লাশ উদ্ধার করা হয়।
পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান, ঢাকা থেকে তাবলীগ জামায়াতে এসে নদীর পানিতে ডুবে আদমজী ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্র মেহেদী হাসান রাজু (১৫) এর মৃত্যু।
শুক্রবার দুপুরে পঞ্চগড় জেলা সদরের সাতমেরা ইউনিয়নের নুনিয়াপাড়া এলাকায় সহপাঠীদের সঙ্গে চাওয়াই নদীতে গোসল করতে গিয়ে গভির পানিতে পড়ে গেলে তার মৃত্যু হয়। নিহত মেহেদী হাসান সেনা কর্মকর্তা মহসীন আলীর ছেলে। সে এসএসসি পরীক্ষার ফল প্রত্যাশী ছিলো।
মেহেদীর মৃত্যুতে তার পরিবার সহপাঠী ও তাবলীগ জামায়াতে শোকের ছায়া নেমে এসেছে।
বদলগাছী (নওগাঁ) উপজেলা সংবাদদাতা জানান, নওগাঁর বদলগাছীতে একটি গ্রামীণ পুরাতন সেতু ভাঙ্গতে গিয়ে সেতুর ছাদ ধসে পড়ে ঘটনাস্থলেই এক শ্রমিক মারা গেছেন। এঘটনায় একজন গুরুতর আহত হয়েছেন। তাঁকে নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনাটি ঘটেছে।
নিহত শ্রমিকের নাম সুজন হোসেন (২৭)। তাঁর বাড়ি বাড়ি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার চকরঘুনাথপুর ( ভদ্রকালি ) গ্রামে। তিনি ওই গ্রামের আব্দুল জলিলের ছেলে। আহত শ্রমিক শহিদুল ইসলাম (২৬) একই উপজেলার ভদ্রকালি গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ত্রাণ ও পুনবার্সন অধিদপ্তরের আওতায় উপজেলার গোরশাহী আইনারা নামক গ্রামে একটি নতুন সেতু নির্মাণে ঠিকাদার নিয়োগ করা হয়। সংশ্লিষ্ট ঠিকদার সেখানে থাকা পুরাতন সেতুটি শ্রমিক লাগিয়ে ভাঙ্গা হচ্ছিল। গত বৃহস্পতিবার পুরাতন ঐ সেতুতে সুজন হোসেন ও শহিদুল ইসলাম সেতুটি ভাঙ্গার কাজ করছিলেন। এসময় তাঁদের ওপর সেতুর ছাদ ধসে পড়ে। এতে সুজন হোসেন নামে এক শ্রমিক ঘটনাস্থলেই মারা যান।
নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার নাঙ্গলকোটের লাকসাম-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের তুগরিয়ার পূর্বপাশে মায়ের দোয়া ব্রিক ফিল্ড সংলগ্ন নির্জন একটি খাল থেকে গতকাল শুক্রবার দুপুরে অজ্ঞাতনামা (২৫) এক যুবকের গলায় গামছা পেঁচানো এবং গলাকাটা গলিত লাশ উদ্ধার করেছে নাঙ্গলকোট থানা পুলিশ।
নাঙ্গলকোট থানার উপ-পরিদর্শক (এস আই) আশ্রাফুল ইসলাম জানান, একটি ব্রিফকেসের ভিতরে পলিথিন এবং বস্তায় মোড়ানো অজ্ঞাতনামা যুবকের গলিত লাশ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, গত তিন থেকে চার দিন পূর্বে সন্ত্রাসীরা অজ্ঞাননামা যুবকটিকে অন্য কোথায়ও হত্যা করে লাশটি নির্জন এলাকায় পেলে যায়। লাশের পরনে লাল-কালো গেঞ্জি এবং ধুসর বর্ণের প্যান্ট রয়েছে।
বরুড়া উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লা জেলার বরুড়া উপজেলার পূর্ব নলুয়া গ্রামের ২ শিশু পানিতে পড়ে মারা যায়। জানা যায়, ১০নং উত্তর শিলমুড়ী ইউনিয়নের নলুয়া গ্রামের একই বাড়ির জসিম উদ্দিনের ছেলে আরিফ হোসেন (৭) ও মোঃ হানিফের ছেলে স্বপন আলী (৭) সকাল বেলায় পুকুরে গোসল করার সময় বাড়িতে ফিরে না আসায় বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পর পুকুরের পানিতে খুঁজে উভয় জনের লাশ খুঁজে পায়। পরে তাদের উদ্ধার করে ডাক্তারের কাছে নিলে ডাক্তার তাদের মৃত ঘোষণা করে। উল্লেখ্য, নলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্র তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৃথক ঘটনায় ৭ জনের অস্বাভাবিক মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ