Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সংসদ নির্বাচনে বিএনপির জয়লাভ করার ক্ষমতা নেই -ওবায়দুল কাদের

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৪৯ পিএম | আপডেট : ৩:১৪ পিএম, ৯ সেপ্টেম্বর, ২০১৮

আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির জয়লাভ করার কোন সম্ভাবনা নেই। তারা আন্দোলনে ব্যর্থ হয়েছে। গত ১০ বছরে ১০ টি আন্দোলনও গড়ে তুলতে পারে নাই। একাদশ জাতীয় নির্বাচনকে ভন্ডুল করার জন্য বিএনপি জোট দেশ বিদেশে বৈঠক করে ষড়যন্ত্রের ছক আকছে। কারণ তারা নির্বাচনে অংশ নিয়ে বিরোধী দল হওয়ার মত যোগ্যতা তাদের নেই। ব্যর্থ বিরোধী দল আন্দোলনে সক্ষমতা প্রদর্শন করতে পারে না। আওয়ামীলীগের নির্বাচনী ট্রেন যাত্রায় উত্তরবঙ্গ সফর শেষে গতকাল রবিবার বিমান যোগে ঢাকা ফেরার প্রাক্কালে সৈয়দপুর বিমানবন্দরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।
তিনি তার বক্তব্যে আরো বলেন বিএনপি নির্বাচন থেকে পালাতে নাশকতা করার ছক আটছে। দেশের মানুষ উন্নয়নের রাজনীতির পক্ষে। উত্তর বঙ্গে অনুষ্ঠিত পথ সভাগুলোতে জনগণের উপস্থিতিই তা প্রমাণ করে। পথসভা জনসভায় পরিণত হয়। সাধারণ মানুষ ঘন্টায় পর ঘন্টা অপেক্ষা করে আমাদের উন্নয়নের রাজনীতির কথা শুনেছে। এসব সভায় নারীর উপস্থিতি ছিল চোখে পড়ার মত। জননেত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে ব্যাপক অবদান রাখছে। ১১ টি নির্ধারিত সভার যায়গায় ১৮ টি সভা আমাদের করতে হয়েছে। প্রতিটি সভায় জনতার ঢল নামে। জনগনের বাধ ভাঙ্গা ¯্রােত আগামী নির্বাচনে নৌকার বিজয়ের ইঙ্গিত দেয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, দলের মধ্যে বিশৃঙ্খলা করবেন না, বিশৃঙ্খলাকারীদের ছাড় দেয়া হবে না। এর অ্যাকশন শুরু হয়ে গেছে।
ট্রেন যাত্রায় সভা করতে গিয়ে জনগণ ভোগান্তীর শিকার হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন জনগনের ভোগান্তি যাতে না হয়, সেজন্য ছুটির দিনে আমরা প্রোগ্রাম করেছি। তবে অনেক মিডিয়া গুজব সৃষ্টি করে তা জনগনের মাঝে ছড়িয়ে দেয়। যা আদৌ কাম্য হতে পারে না।
আওয়ামীলীগের নির্বাচনী ট্রেন যাত্রা শেষে আয়েজিত সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ড. হাসান মাহমুদ এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী এমপি, বিএম মোজাম্মেল হক এমপি, কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ , সাধারণ সম্পাদক অ্যাড. মমতাজুল হক, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সাবেক ছাত্রলীগ নেতা আমেনা কোহিনুর আলম প্রমুখ।
এর আগের দিন শনিবার রাত ৯টায় সৈয়দপুর রেলষ্টেশনে অনুষ্ঠিত পথ সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভাত কাপড়, থাকার ঘর,শিক্ষা, স্বাস্থ্যের অভাব নেই, অভাব আছে নৌকার মাঝির। বিরোধী পক্ষ জয়ের গান উচ্চারন করলে আমাদেরকেও জয়ের গান বলতে হবে, আর এজন্য প্রয়োজন ১৫৮টি আসন। জাতীয় সংসদ নির্বাচনে এ আসন পেতে হলে জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করতে হবে। বিএনপির আমলে শতকরা ৩০ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পেত। এখন শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। বিএনপি-জামাত জোট সরকারের আমলে মাত্র চার হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো, এখন উৎপাদন হয় ১৮ হাজার মেগাওয়াট । বর্তমান দেশের ১০ কোটি মানুষ ইন্টারনেট সুবিধা ভোগ করছে। তার কারন বাংলাদেশ ডিজিটাল। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উপহার দিয়েছে শেখ হাসিনা। মানবতার মা শেখ হাসিনা মাদের সম্মান বৃদ্ধির জন্য সন্তানের পরিচয়ে বাবার নামের সঙ্গে মায়ের নামও সংযুক্ত করেছেন। বিএনপি ক্ষমতায় আসলে মাদের আর সেই সম্মান থাকবে না। বর্তমান সরকারের আমলে নারীরা বিচারপতির আসনে বসেছে। তারা এখন ট্রেন, মটরগাড়ী ও বিমান চালায়। দেশের তরুণ ও নারী ভোটাররাই আমাদের বিজয়ের প্রধান হাতিয়ার। তার কারণ তারাই ডিজিটাল বাংলাদেশের সবচেয়ে বড় সুবিধা ভোগী অংশ।
ওবায়দুল কাদের উর্দুভাষী (বিহারী) জনগোষ্ঠীর উদ্দেশ্যে বলেন আপনারাও এদেশের নাগরিক। বিগত দিনের মত বিহারী বিপদে নেই। আগামী দিনে নৌকায় ভোট দিয়ে আরো বেশী সুযোগ সুবিধা গ্রহণ করতে তাদের প্রতি উদাত্ত আহ্বান জানান। তিনি আরো বলেন নেতিবাচক যারা রাজনীতি করে,মানুষ তাদের ভোট দিবে না। যারা আন্দোলনের নামে মানুষ পোড়ায়. গাড়ী পোড়ায়, স্কুল পোড়ায়, সম্পদ ধ্বংস করে, তারা দেশের শত্রু। এদের কাছ থেকে দেশকে রক্ষা করতে হলে আগামী দিনে নৌকা মার্কায় ভোট দিতে হবে। বিএনপি এখন মরা গাঙ্গ। মরা গাঙ্গে জোয়ার আসেনা। এই বিষয়টি মনে রাখতে হবে।



 

Show all comments
  • Musa jiban ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৩৮ পিএম says : 0
    No tantion for kaleda. So thoght the peuple of country.and give election rize be any one parson and the man was so selected by allmity allah at the shobe borath night befor.so no strong subeteg or any crime but allah is enough .এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ