Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণ সুদানে নদীতে বিমান বিধ্বস্ত, নিহত ১৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৮:১৫ পিএম

দক্ষিণ সুদানে যাত্রীবাহী ছোট একটি বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে। রোববার রাজধানী জুবা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পশ্চিমাঞ্চলীয় শহর জিরল যাওয়ার পথে স্থানীয় একটি নদীতে বিমানটি বিধ্বস্ত হয়। দেশটির তথ্যমন্ত্রী তাবান আবেলের বরাতে এ তথ্য জানা গেছে।
জিরল থেকে তথ্যমন্ত্রী বলেন, বিমানটি বিধ্বস্ত হয়ে ১৭ জন নিহত হয়েছেন এবং আরো তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বিমানটিতে ২২ জন যাত্রী ছিলেন; এরমধ্যে দু’জন এখনও নিখোঁজ রয়েছেন। নিহতদের মধ্যে তিনজন শিশুও রয়েছে।
মন্ত্রী বলেন, জীবিতদের মধ্যে বেসরকারি সংস্থায় কর্মরত এক ইতালীয় চিকিৎসকের অবস্থা আশঙ্কাজনক। জিরলের একটি হাসপাতালে তার অস্ত্রোপচার চলছে।
একজন প্রত্যক্ষদর্শী বলেন, বিমানটি একটি নদীতে বিধ্বস্ত হয় এবং পানি থেকে লাশগুলো উদ্ধার করা হয়। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড সুবেক বিমান বিধ্বস্তের ঘটনা নিশ্চিত করেছেন। তবে বিমান বিধ্বস্তের এ ঘটনায় কতজনের প্রাণহানি ঘটেছে তা নিশ্চিত করতে পারেননি তিনি। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ