Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

চন্দনাইশে গ্রামীণ সড়কের করুণ হাল

চন্দনাইশ (চট্টগ্রাম) থেকে এম এ মোহসিন | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের নগরপাড়া রন্ন্যার বাড়ি থেকে ভগবানহাট পর্যন্ত সড়ক চলাচল অযোগ্য হয়ে পড়েছে। সড়কটি দীর্ঘ কয়েক বছর সংস্কারের মুখ দেখেনি। ব্রিক সলিং এ সড়কে মশা মার্কেট থেকে রন্ন্যার বাড়ি পর্যন্ত চলাচলের করুণ দুর্দশা এ সড়ক দিয়ে প্রতিদিন স্থানীয় বাসিন্দারা ছাড়াও স্কুল-কলেজ, মাদরাসা পড়ুয়া ছাত্রছাত্রী, চাকরিজীবী ও পথচারীসহ বিভিন্ন ইউনিয়নের লোকজন চলাচল করে থাকেন। এ ব্যাপরে স্থানীয় কামাল ফকির ও আলমগীর সওদাগর বলেন, প্রতিবার নির্বাচন এলে জন প্রতিনিধিরা কার্পেটিং ও সংস্কার হবে বলে এলাকাবাসীকে আশ্বস্ত করেন। পরে সেসব জনপ্রতিনিধিরা সুনজর দেন না, তাদের কোনো খবর থাকে না।
এ সড়কে মশা মার্কেটের পর থেকে তেলেপাড়া থেকে রন্ন্যারঘাটা পর্যন্ত খানাখন্দে চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। তা ছাড়া কোনো কোনো স্থানে রাস্তার দুপাশে ভেঙে যাচ্ছে। এ সড়ক দিয়ে দক্ষিণে দোহাজারী সড়কে এবং উত্তরে উপজেলা প্রশাসনের যোগাযোগের মাধ্যম। এ সড়কটি বছরে পর বছর সংস্কার না হওয়ায় গ্রামবাসীদের কষ্টের অন্ত নেই। এ সড়কের হদ্দারগা ভাঙা সেতু ঝুঁকির্পূণ অবস্থায়। সেতুটি দিয়ে বড় কোনো যানবাহন পারাপারের সময় দুদিকের অংশ হেলতে থাকে। যে কোনো সময় অনাকাক্সিক্ষত দুর্ঘটনা ঘটতে পারে।
এ সেতু দিয়ে পূর্ব সাতবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়সহ সাতবাড়িয়া বারো আউলিয়া সিনিয়র মাদরাসা অসংখ্য শিক্ষার্থী যাতায়াত করে থাকে। সেতুটি অনেক উঁচু হওয়ায় সেতুর উপর থেকে এ পর্যন্ত চার থেকে পাঁচজন পথচারী সাইকেল নিয়ে উপরের উঠার সময় সেতুর নিচে পড়ে অনেকের হাত পা ভেঙে গুরুতর আহত হয়েছে। ওই সড়ক ও সেতুটি মেরামত ও দ্রুত সংস্কারের জন্য এলাকাবাসী ও স্থানীয়রা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর