Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাবলিগ জামাতের দু’গ্রুপে ফের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর কাকরাইল মসজিদে তাবলিগ-জামাতের দু’গ্রুপের মধ্যে ফের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার রাতে হজশেষে সউদী আরব থেকে ফিরে মাওলানা সাদপন্থী তাবলিগের মুরুব্বিরা কাকরাইল মসজিদে প্রবেশ করতে গেলে বাধার মুখে পড়েন। এ সময় দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাকরাইল মসজিদের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
জানা গেছে, মাওলানা সাদ কান্ধলভীর অনুসারী শুরা সদস্য সৈয়দ ওয়াসিফুল ইসলামসহ বেশ কয়েকজন মুরুব্বি ও সাথীরা হজে গিয়েছিলেন। শনিবার রাতে এশার নামাজের পর সাদের অনুসারী তাবলিগের মুরব্বিরা কাকরাইল মসজিদে প্রবেশ করতে গেলে গেইটে বাধার মুখে পড়েন। এ সময় কাকরাইল মসজিদের ভেতরে অবস্থান করছিলেন সাদবিরোধী পক্ষের মুরুব্বি মাওলানা যোবায়ের। কাকরাইল মসজিদের ভেতরের মাদরাসার ছাত্ররা বাইরে এসে সাদ বিরোধীদের ওপর হামলা চালায়। এ সময় হাতাহাতির ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে পুলিশ জানায়। খবর পেয়ে রাতে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। দু’পক্ষকে নিয়ে বৈঠক করে সমস্যা সমাধানের আশ্বাস দেয়া হয়। এ প্রসঙ্গে মাওলানা আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, রাতে মসজিদের ভেতর থেকে কিছু লোক এসে মুরুব্বিদের ওপর হামলা চালায়। তাদের ভেতরে প্রবেশে বাধা দেয়। হজশেষে তারা দেশে এসে এ পরিস্থিতির শিকার হয়েছেন। এটা দুঃখজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ