Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

চট্টগ্রামে শাহাদাতে কারবালা মাহফিল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

দশ দিনব্যাপী ৩৩তম আন্তর্জাতিক শাহাদাত-এ-কারবালা মাহফিলে অংশ নিতে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের ১৫ সদস্যের টিমসহ, লেবানন, মালয়েশিয়া, ভারত ও শ্রীলঙ্কার ইসলামি স্কলাররা চট্টগ্রাম আসছেন। নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ চত্বরে আগামী ১১ থেকে ২০ সেপ্টেম্বর এ মাহফিল অনুষ্ঠিত হবে।
এ উপলক্ষে গতকাল (রোববার) নগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মাহফিল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রধান পৃষ্ঠপোষক পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। চট্টগ্রাম হচ্ছে পুণ্যভূমি, বার আউলিয়ার জায়গা। ৩৩ বছর ধরে এখানে হচ্ছে আহলে বাইতে রাসূল (সাঃ) স্মরণে শাহাদাত-এ-কারবালা মাহফিল। এবারই প্রথম আল আজহার বিশ্ববিদ্যালয়ের ১৫ জন স্কলার মাহফিলে আসছেন। বিভিন্ন দেশ থেকে ইসলামি স্কলাররা আসছেন। এটা বাংলাদেশের জন্য গৌরবের। আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মহসিন বলেন, আহলে বাইতের স্মরণে আয়োজিত মাহফিল সফল করতে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, আনজুমান সিকিউরিটি ফোর্স, গাউসিয়া কমিটি, বিভিন্ন মাদরাসা ও দরবারগুলো সর্বাত্মক সহযোগিতা করবে।
লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের শিক্ষক ড. জাফর উল্লাহ। সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার আল আজহার বিশ্ববিদ্যালযের সাবেক ভিসি প্রফেসর ড. ইব্রাহিম সালেহ হুদ হুদ, ইসলামিক স্টাডিজ ও উসুলুদ দিন ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. জামাল ফারুক আদ্দাক্কাক, প্রফেসর ড. আব্দুল ফাত্তাহ আব্দুল গনি, বড়পীর হজরত আবদুল কাদের জিলানির (রা.) আওলাদ আশ শাইখ আস সৈয়দ আল্লামা আফিফুদ্দিন আল জিলানি আল বাগদাদি, ভারতের কাসওয়াসা দরবারের সাজ্জাদানশিন শাহসুফি সৈয়দ মাহমুদ আশরাফ আল জিলানি।
গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ বলেন, শাহাদাত-এ-কারবালা মাহফিল বিশ্ববাসীর কাছে পৌঁছে দিয়ে মোবাইল অ্যাপস খোলা হয়েছে। যা গুগলের প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব আল্লামা সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন, সিরাজুল মোস্তফা, আনোয়ারুল হক, অধ্যাপক কামাল উদ্দিন, দিলশাদ আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ