Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘কওমি সনদের স্বীকৃতি এ সংসদে পাস করতে হবে’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরী বলেছেন, কাওমি মাদরাসা এদেশের ইতিহাস, ঐতিহ্য ও ইসলাম রক্ষায় যুগ যুগ ধরে ভূমিকা রেখে আসছে। এদেশের বৃহত্তর একটি অংশ এখান থেকে শিক্ষা-দীক্ষা অর্জন করছে। সরকারি কোনো নথিতে এর হিসেব নেই। শিক্ষিতের হারেও তাদের গণনা করা হয় না। শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক (রহ.) কাওমি মাদরাসার স্বীকৃতির জন্য অনেক আন্দোলন সংগ্রামের ডাক দিয়েছিলেন। কাওমি অঙ্গনের প্রাণের দাবি সংসদের চলতি অধিবেশনেই এ আইন পাশ করতে হবে। অন্যথায় কাওমি আলেম-ওলামা ও ছাত্ররা ঘরে বসে থাকবে না। দাবি আদায়ে সোচ্চার হবে।
আল্লামা নূরপুরী আরও বলেন চীনের উইঘুরে চলছে ভয়াবহ মুসলিম নির্যাতন মুসলমানদের বন্দী রেখে খুন, ধর্ষণ, বাড়ি ঘর লুটপাট ও ভিটে বাড়ি থেকে বিতাড়ন করা হচ্ছে। এসব নির্মমতা মেনে নেয়া যায় না। বিশ্ব মুসলিমকে এ বিষয়ে সচেতনতার সাথে জাগ্রত হতে হবে। গতকাল দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় নির্বাহী বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় বৈঠকে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা যুবায়ের আহমদ আনসারী, মাওলানা খুরশেদ আলম কাসেমী, মাওলানা রেজাউল করীম জালালী, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা কুরবান আলী, মাওলানা আব্দুল আজীজ, মাওলানা হাবীবুর রহমান, বায়তুলমাল ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এনামুল হক নূর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, আন্তর্জাতিক সম্পাদক ও রিয়াদ শাখার সভাপতি মাওলানা হোসাইন হাবীবুর রহমান প্রমুখ।
বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস : বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সাধারণ পরিষদের প্রথম অধিবেশন কেন্দ্রীয় সভাপতি আতাউল্লাহ হোসাইনীর সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল উবায়দুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত হয়। মুহাম্মদ তারেক বিন হাবিবকে প্রশিক্ষণ সম্পাদক, মুহাম্মদ সাদিক সালিমকে বায়তুলমাল সম্পাদক, মুহাম্মদ খালেদ সাইফুল্লাহকে প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সালাহ উদ্দীন সাকীকে অফিস ও ছাত্র কল্যাণ সম্পাদক করে কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠন করা হয়। অধিবেশনে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতিদের মধ্যে মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, মুফতি আব্দুর রহীম সাঈদ, মাওলানা রহমত আলী, সাবেক সেক্রেটারী জেনারেল মুফতি মুনিরুজ্জামান, মুহাম্মদ সাইদুর রহমান সানী প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ