Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ইংল্যান্ডকে হারিয়ে শুরু স্পেনের

উয়েফা নেশনস লিগ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

উয়েফা নেশনস কাপের ইতিহাসটা জয় দিয়ে শুরু করল স্পেন। আর ভিন্ন অভিজ্ঞতা হলো ইংল্যান্ডের। ইংল্যান্ডকে তাদেরই মাটিতে ২-১ গোলে হারায় স্পেন।
পরশু রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে লুক শ’য়ের পাস থেকে ইংলিশদের এগিয়ে নেন মার্কাস রাশফোর্ড। কিন্তু দুই মিনিটের ব্যবধানে স্কোরলাইনে সমতা এনে দেন সাউল নিগুয়েজ। প্রথমার্ধেই ফ্রি-কিক থেকে উড়ে আসা বলে জয়সূচক গোলটি করেন রদ্রিগো মরিনো। দ্বিতীয়ার্ধের শুরুতে মাথায় আঘাত নিয়ে স্ট্রেচারে চড়ে মাঠ ছাড়েন লুক শ। পরে অবশ্য জানানো হয় লুক ভালো আছেন। তবে হার এড়াতে পারেনি গ্যারেথ সাউথগেটের দল। এজন্য স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি হেয়াকে কৃতিত্ব দিতেই হয়। দারুণ দক্ষতায় রাশফোর্ডের হেড ফিরিয়ে দেন ম্যাচেস্টার ইউনাইটেডের এই গোলকিপার। যোগ করা সময়েরও শেষ মুহূর্তে ডি হেয়াকে ফাউলের দ্বায়ে ইংল্যান্ডের একটি গোল বাতিল করেন ডাচ রেফারি ড্যানি ম্যাকেলাই।
একই রাতে ‘এ’ লিগের গ্রুপ-২এ ঘরের মাঠে আইসল্যান্ডকে ৬-০ গোলে উড়িয়ে দেয় সুইজারল্যান্ড। এছাড়া ‘বি’ লিগের গ্রুপ-৩এ নর্দার্ন আয়ারল্যান্ডের মাঠে ২-১ গোলে বসনিয়া-হার্জেগোভিনা, ‘সি’ লিগের গ্রুপ-২এ হাঙ্গেরির বিপক্ষে নিজেদের মাঠে ১-০ গোলে ফিনল্যান্ড ও ‘ডি’ লিগে গ্রুপ-২এ স্যান ম্যারিনোর বিপক্ষে ৫-০ গোলের জয় পায় বেলারুশ। রাশিয়া বিশ্বকাপের পর প্রত্যেকের জন্যেই এটি ছিল প্রথম আন্তর্জাতিক ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।