Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুষ্ঠু নির্বাচন না হলে আ’লীগেরই ক্ষতি -ড. মঈন খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫২ এএম

আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু না হলে আওয়ামী লীগেরই সবচেয়ে বেশি ক্ষতি হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, আওয়ামী লীগ যদি জোর করে আবারও ক্ষমতা দখল করে, তাহলে দেশে যে পরিমাণ লুটপাট হবে, তা অবিশ্বাস্য। তখন ট্রেন, বিমান, বাস কিছু চলবে না। মানুষকে নৌকায় চড়তে হবে। দেশকে আবারও পেছনে ফিরে যেতে হবে। গতকাল (রোববার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোটের উদ্যোগে ‹সংঘাতের রাজনীতি গণতন্ত্র ও সুশাসনের জন্য হুমকি› শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের বাঁচার জন্য একমাত্র পথ দেখিয়ে ড. আব্দুল মঈন খান বলেন, আওয়ামী লীগের সামনে পথ একটিই খোলা রয়েছে। নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন দেওয়া। জনগণের ভোটাধিকার নিশ্চিত করে শান্তিপ‚র্ণভাবে ক্ষমতা হস্তান্তর করা। সেটি না করা পর্যন্ত এদেশে আওয়ামী লীগও নিরাপদ নয়।
তিনি বলেন, দেশের গণতন্ত্রকে ধ্বংস করার জন্যই আওয়ামী লীগ সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে নানা কুকীর্তি করাচ্ছে। বিএনপির এই নেতা বলেন, শুধু এবার যে তারা গণতন্ত্রকে ধ্বংস করেছে তা নয় এর আগেও তারা বাকশালের মাধ্যমে গণতন্ত্রকে ধ্বংস করেছিল। দেশের রাজনীতিকে কলুষিত করে আওয়ামী লীগ জামায়াতের সঙ্গে জোট করে ১৭৩ দিন হরতাল করেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ