Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

পাকিস্তানের ১৩তম প্রেসিডেন্ট হিসেবে আলভির শপথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

পাকিস্তানের ১৩তম প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করেছেন ড. আরিফ আলভি। গতকাল রোববার দেশটির রাজধানী ইসলামাবাদের আইয়ান-ই-সাদারে তার শপথ অনুষ্ঠিত হয়। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন পাকিস্তানের প্রধান বিচারপতি সাকিব নিসার। এ সময় সেখানে উপস্থিত ছিলেন, পাকিস্তান তাহরীকে ইনসাফ প্রধান ও দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। এছাড়াও সামরিক, বেসামরিক বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তির উপস্থিতিতে শপথ গ্রহণ করেন আরিফ আলভি। আগামী শনিবার তিনি তার কার্যক্রম শুরু করবেন।
২৫ জুলাই পাকিস্তানের জাতীয় নির্বাচনে আরিফ আলভি ইমরান খানের দল পিটিআই-এর হয়ে এনএ-২৪৭ আসনে জয়ী হয়েছিলেন। গত সপ্তাহে তিনি তার আসন থেকে পদত্যাগ করেন। তিনি ১৯৪৯ সালে জন্মগ্রহণ করেন। পেশায় একজন দাঁতের ডাক্তার। পিটিআই গঠনের প্রথম থেকেই তিনি ইমরান খানের সঙ্গে রাজনীতি করেছেন। ২০০৬ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দলটির সাধারণ স¤পাদকের দায়িত্ব পালন করেন আরিফ আলভি। ২০১৩ সালের নির্বাচনেও তিনি তার আসন থেকে জয়ী হয়েছিলেন। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ