Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ওভাল টেস্ট বিদায়ী ইনিংসে উজ্জ্বল কুক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

ক্যারিয়ারের শেষ টেস্টে দ্বিতীয় ইনিংসেও ভারতের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়েছেন অ্যালিস্টার কুক। এসময় পাশে পেয়েছেন অধিনায়ক জো রুটকে। ওভাল টেস্টের তৃতীয় দিন শেষে ইংল্যান্ডও এগিয়ে ১৫৪ রানে, হাতে ৮ উইকেট।
৬২ রানের মধ্যে জেনিংস (১০) ও মঈন আলিকে (২০) হারানোর পর কুক (৪৬*) ও রুটের (২৯*) ব্যাটে ২ উইকেটে ১১৪ রান নিয়ে দিন শেষ করে ইংল্যান্ড। বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে ৭১ রান করেন কুক। এবার শতকের দেখা পেলে প্রথম খেলোয়াড় হিসেবে অভিষেক ও বিদায়ী টেস্টে ফিফটি ও শতকের রেকর্ড গড়বেন ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রহকারী।
এর আগে ৬ উইকেটে ১৭৪ রান নিয়ে দিন শুরু করা ভারত তিনশ ছুঁই ছুঁই স্কোর গড়ে বরীন্দ্র জাদেজার কল্যাণে। আগের দিনের বিহারি-জাদেজার ৭৭ রানের জুটি এদিন ভাঙে মধ্যাহ্ন বিরতির ঠিক আজে। অভিষিক্ত হানুমা বিহারি ফিফটি (৫৬) করে আউট হলেও ইশান্ত, শামি ও বুমরাহকে নিয়ে আরো ৫৫ রান যোগ করেন জাদেজা। শেষ পর্যন্ত এই অল-রাউন্ডার অপাজিত থাকেন ৮৬ রানে। ছয় ইংলিশ বোলারই পান উইকেটের দেখা। ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৯২, ৪০ রানের লিড পায় ইংলিশরা।
পাঁচ ম্যাচ সিরিজের শেষ টেস্ট এটি। ইতোমধ্যে ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে ইংল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর