Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

সুদানে প্রধানমন্ত্রীসহ সব মন্ত্রী বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১৩ পিএম

এক বা দু’জন মন্ত্রীকে না, পুরো মন্ত্রীসভাকেই বরখাস্ত করেছেন সুদানের প্রেসিডেন্ট ওমর আল বশির। দেশের অর্থনৈতিক সঙ্কট সমাধানের জন্য পুরো সরকারব্যবস্থা ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছেন তিনি। তারই অংশ হিসেবে প্রধানমন্ত্রীসহ সব মন্ত্রীকে দায়িত্ব থেকে সরিয়ে দিলেন তিনি। আল জাজিরার খবরে বলা হয়েছে, সোমবার ভোরে প্রেসিডেন্ট ওমর আল বশির একটি বিবৃতি দেন। এতে তিনি সব মন্ত্রীকে বরখাস্ত করার ঘোষণা দেন। একই সঙ্গে সরকারের খরচ কমাতে নতুন মন্ত্রীসভায় ৩১ জনের পরিবর্তে ২১ জন মন্ত্রী রাখার কথাও বলেন তিনি। বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট ওমর আল বশির দেশের অর্থনৈতিক সঙ্কট সমাধানের জন্য প্রধানমন্ত্রীসহ সব মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি নতুন একটি সরকার গঠন করবেন।

যা আবারো সুদানি জনগণের মনে আশার সঞ্চার করবে। সাম্প্রতিক সময়ের দুর্ভোগ ও হতাশা দুর করার জন্য এ পদক্ষেপ জরুরি বলেও বিবৃতিতে জানান প্রেসিডেন্ট বশির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ