Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জ্বালানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে ভারতজুড়ে বন্ধ চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ৩:২৪ পিএম
জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে ভারতজুড়ে পালিত হচ্ছে ‘ভারত বন্ধ’। এতে বিভিন্ন রাজ্যে সহিংসতার রিপোর্ট পাওয়া গেছে। গুজরাটের ভারুচে বিক্ষোভকারীরা টায়ার পুড়িয়ে বিক্ষেভ করছে। থামিয়ে দিয়েছে বাস চলাচল। ফলে সেখানে বাস চলাচল মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। ওদিকে মধ্যপ্রদেশের উজ্জয়নে বিক্ষোভকারীরা একটি পেট্রোলপাম্প ভাংচুর করেছে। এরা কংগ্রেসের নেতাকর্মী বলে রিপোর্ট পাওয়া যাচ্ছে। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।
 
এতে বলা হয়, সোমবার এই বিক্ষোভ চলাকালে কয়েকটি রাজ্যে ট্রেন চলাচলও বন্ধ করে দিয়েছে বিক্ষোভকারীরা। ওড়িশার সম্বলপুরে একটি ট্রেন আটকে দিয়েছে কংগ্রেসের নেতাকর্মীরা। পাটনার রাজেন্দ্র নগর টার্মিনালে রেল স্টেশনে রেল লাইন অবরোধ করে রেখেছে জন অধিকার পার্টি লোকতান্ত্রিক দলের নেতাকর্মরিা। তারা বিহারেও ব্যাপক ভাংচুর করেছে। মুম্বইয়ের আধেরি রেল স্টেশনে কংগ্রেস নেতাকর্মরিা ‘রেল রেখো’ কর্মসূচি পালন করে। ইস্ট কোস্ট রেলওয়ে জোন বাধ্য হয়ে ১২টি ট্রেন চলাচল বাতিল করেছে। এর মধ্যে রয়েছে ভুবনেশ্বর-হাওড়া জন শতাব্দী এক্সপ্রেস, ভুবনেশ্বর-বিশাখাপট্টম ইন্টার সিটি এক্সপ্রেস। দেশের বিভিন্ন অংশে বাস চলাচলও বিঘ্নিত হচ্ছে। কর্নাটকের কালাবুরাগিতে নর্থ ইস্টার্ন কর্নাটকা রোড ট্রান্সপোর্ট করপোরেশন বাস চলাচল বন্ধ রেখেছে। কারণ, তেলেঙ্গানায় কংগ্রেস নেতাকর্মীরা বিক্ষোভ করছে। বিহারে লোকতান্ত্রিক জনতা দলের নেতাকর্মীদের দেখা যায় একটি মোটর সাইকেল কাঁধে করে নিয়ে যাচ্ছে। মুম্বএিয় এমএনএস দলের নেতাকর্মীরা জোর করে দোকানপাট বন্ধ করিয়ে দেয়। জয়পুরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ আগে থেকেই সতর্কতামুলক পদক্ষেপ নিয়েছে। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ