Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে নেত্রকোনায় মানববন্ধন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

তৃতীয় ধাপে জাতীয়করণ থেকে বঞ্চিত সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে গতকাল সোমবার নেত্রকোনায় মানবন্ধন কর্মসূচি পালন করেছে বেসরকারি শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।
বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি নেত্রকোনা জেলা শাখার উদ্যোগে গতকাল সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানিয়ে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শিক্ষক সমিতির মহিলা বিষয়ক সম্পাদিকা নিগার সুলতানা, নেত্রকোনা জেলা শিক্ষক সমিতির সি. যুগ্ম আহ্বায়ক জুয়েল মিয়া, যুগ্ম আহ্বায়ক মমতাজুল ইসলাম রানা, যুগ্ম আহ্বায়ক সাইফুল আলম, মো. আব্দুল হেলিম, ইব্রাহিম খলিল, আব্দুর রাজ্জাক, হাবিবুর রহমান ও ইলিয়াস প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে একটি যুদ্ধবিধ্বস্ত জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে এক ঘোষণায় প্রায় ৩৭ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। কিন্তু তৃতীয় ধাপে জেলা ও উপজেলা পর্যায়ে যাচাই বাচাই কমিটি কর্তৃক সুপারিশকৃত অপেক্ষমান প্রায় সাড়ে পাঁচ হাজার বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত হয়। বক্তারা অবিলম্বে এ সকল প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণের জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে তারা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর