Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ছাত্রনেতা সেলিমের পরিবারকে প্রধানমন্ত্রীর সহায়তা

বরিশালে জমি ও জামাতাকে চাকুরী প্রদান

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

১৯৮৪ সালে স্বৈরাচার এরশাদ সরকার বিরোধী গণআন্দোলনে পুলিশের ট্রাকচাপায় নিহত ছাত্রনেতা এইচ এম সেলিম ইব্রাহিমের পরিবারকে জমি এবং জামাতাকে চাকুরী প্রদান করেছেন প্রধানমন্ত্রী।
শহীদ সেলিম ইব্রাহিমের পরিবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে গত ৬ সেপ্টেম্বর সাক্ষাত করেন। এ সময় প্রধানমন্ত্রী তাদের পরিবারের খোঁজখবর নেন। তিনি শহীদ সেলিমের স্ত্রী নাছিমা ইব্রাহিম ও মেয়ে ডরথী ইব্রাহিমকে বরিশালে ১৫ শতাংশ জমির দলিল হস্তান্তর এবং ডরথীর স্বামী মো. কামরুজ্জামানের হাতে ইসলামী ব্যাংকের কর্মকর্তা পদের নিয়োগপত্র তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল প্রমুখ।
উল্লেখ্য, স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলন চলাকালে ১৯৮৪ সালে ২৮ ফেব্রæয়ারী ঢাকার গুলিস্তান-ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় মিছিলের ওপর ট্রাক উঠিয়ে দেয় পুলিশ বাহিনী। এতে শহীদ হন ঢাকা বিশ^বিদ্যালয়ের তৎকালীন ছাত্রলীগ নেতা সেলিম ও দেলোয়ার হোসেন। সেলিম ইব্রাহিমের বাড়ি পটুয়াখালী জেলার বাউফল উপজেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শেষবর্ষের ছাত্র ছিলেন। তার একমাত্র মেয়ে ডরথী ইব্রাহিম বরিশাল বিশ^বিদ্যালয়ে কর্মরত।
সেলিম-দেলোয়ারের ঐ হত্যাকান্ডে পুলিশের তৎকালীন আইজি’র বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ উঠলেও পরবর্তিতে আর কিছু হয়নি। ’৯০-এর গনঅভ্যুত্থানে এরশাদ সরকারের পতনের পরে সেই আইজিপি দেশের অন্যতম বৃহত একটি রাজনৈতিক দল থেকে ’৯১ ও ’৯৬-এর নির্বাচনে এমপি পদে মনোনয়নও লাভ করেছিলেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ