Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শেষ হলো বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ

| প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আয়োজনে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, ঢাকাতে তিনদিন ব্যাপী “বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮” শেষ হলো। অনুষ্ঠানটির সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রণালয়ের মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৈফিক-ই-ইলাহি চৌধুরি বীর বিক্রম এবং বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।
অনুষ্ঠানে বক্তারা দেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতের উন্নয়ন নিয়ে আলোচনা করেছেন। এর আগে ৬ সেপ্টেম্বর সকালে একই স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা “বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮” এর উদ্বোধন করেন।
তিন দিন বাপী এই আয়োজনে মূলত বাংলাদেশে বিদ্যুতের ভবিষ্যৎ পরিকল্পণার কথাই জানানো হয়। বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহে মেলায় উপস্থিত ছিলেন বিদু্যুৎ ও জ্বালানীর সাথে সম্পৃক্ত প্রতিষ্ঠান এবং ব্যক্তিবর্গ। এখান থেকেই শুরু নতুন এক পথ চলা, জ্বালানি ও বিদ্যুৎ, নতুন যৌবনের দূত। যার নাম “অনির্বাণ আগামী”। অনুষ্ঠানে জানানো হয় বর্তমানে বাংলাদেশের ৯০ শতাংশ মানুষ বিদ্যুতের আওতায় রয়েছে, উৎপাদন সক্ষম ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ এবং ৫৩ লক্ষ সোলার হোম সিস্টেম প্রতিদিন যেমন দেশকে করেছে আলোকিত, এভাবেই এলপিজি সিলিন্ডার গ্যাস, কয়লা, আর এলএনজি’র সঠিক ব্যবহার দেশকে দিয়েছে নতুন যৌবনের গতি। এই সফলতা এগিয়ে নেয়ার জন্যই বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এর আয়োজনে ৬-৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় “বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮”। অনুষ্ঠানে বর্তমান সরকারের রুপকল্প ২০২১ এবং রুপকল্প ২০৪১ বাস্তবায়নের জন্য সবার কাছে সহযোগিতা কামনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ