Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

গাজীপুরে ব্যবসায়ী হত্যায় ৭ জনের মৃত্যুদন্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

পাওনা টাকা আদায় করা নিয়ে গাজীপুরে ব্যবসায়ী মিলন ভ‚ইয়াকে হত্যা মামলায় সাতজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া একজনকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড ও দুইজনকে অব্যাহতি দেওয়া হয়েছে।
সোমবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাত আসামি আদালতে উপস্থিত ছিলেন।
দন্ডপ্রাপ্তরা হলেন মহানগরের ডেগেরচালা এলাকার বাসিন্দা হোসেন আলী (২৭), গজারিয়াপাড়ার রাজীব হোসেন রাজু (২২), কাইয়ুম (২৫), মোহাম্মদ আলী ওরফে ছোট আলী (২০), কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বুড়দিয়ার রাজীব হোসেন (২২), জেলার কাপাসিয়ার ফারুক হোসেন (২৫) ও তরগাঁওয়ের শফিকুল ইসলাম পারভেজ (২৬)।
একই মামলায় মাসুম ওরফে মামা মাসুমকে পাঁচ বছরের কারাদন্ড এবং এনামুল হক ও শামসুল হককে মামলা থেকে খালাস দেওয়া হয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টায় রাজেন্দ্রপুর ভাওয়াল জাতীয় উদ্যান গেটের কাছে আসামিরা মিলনের গতিরোধ করে। এরপর তারা মিলনকে কুপিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে মিলনের স্বজনেরা তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি প্রথমে গাজীপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তদন্ত করে। ডিবি ঘটনার কূলকিনারা না করতে পেরে মামলাটি গাজীপুর সিআইডিতে হস্তান্তর করে। পরে গাজীপুর সিআইডি’র ইন্সপেক্টর নাজমুল হক ঘটনা তদন্ত করে ১০ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে সোমবার এই রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ