Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

চট্টগ্রামে ৪৫৩ নেতার বিরুদ্ধে বিচার শুরুর তোড়জোড়

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

কথিত নাশকতার অভিযোগে মামলায় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ চট্টগ্রামে বিএনপি ও ২০ দলীয় জোটের ৪৫৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে তড়িঘড়ি করে বিচার শুরু প্রক্রিয়াকে দুরভিসন্ধিমূলক বলছেন বিএনপি নেতারা। ইতোমধ্যে এ মামলায় পুলিশের দেয়া তিনটি অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। এরপর মামলার বিচার শুরু করতে নথি মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।
জাতীয় নির্বাচনের আগ মুহূর্তে এত বিপুল সংখ্যক নেতার বিরুদ্ধে মামলার বিচার শুরু করার তোড়জোড়কে সরকারের প্রতিহিংসামূলক আচরণ বলছেন বিএনপির নেতারা। নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর গতকাল (সোমবার) দৈনিক ইনকিলাবকে বলেন, গায়েবী মামলায় আজগুবি চার্জশিট দেয়া হয়েছে। আর ওই চার্জশিটের উপর ভিত্তি করে বিচারের নামে প্রহসনের প্রক্রিয়া চলছে। তিনি বলেন, কথিত নাশকতার পরিকল্পনা অভিযোগে বাসাবাড়ি থেকে নেতাদের ধরে নিয়ে যাওয়া হচ্ছে। গত রোববার আদালতে ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে দেয়া পুলিশের তিনটি অভিযোগপত্র গ্রহণ করা হয়। বিএনপি নেতারা বলছেন, অভিযুক্ত সবাই উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। জামিন পাওয়ার পরও পুলিশ নেতাকর্মীদের বাসাবাড়িতে হানা দিচ্ছে। ইতোমধ্যে তিনজন নেতাকে কোন কারণ ছাড়াই পুলিশ গ্রেফতার করেছে।
উল্লেখ্য, বিগত ২০১৫ সালের ৫ জানুয়ারি নূর আহমদ সড়কে ২০ দলীয় জোটের সমাবেশে হামলা করে পুলিশ। হামলার পর ৩শ’ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করে। মামলার বিভিন্ন ধারায় ৪৫৩ জনের বিরুদ্ধে তিনটি চার্জশিট দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ