Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বরিশালে ধর্ষকের যাবজ্জীবন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

গৃহবধুকে ধর্ষণের দায়ে বরিশালে মজিবর রহমান ফকির নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো একমাস কারাদন্ডাদেশ প্রদান করেছেন বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইবুনালের বিজ্ঞ বিচারক মো. আবু শামীম আজাদ। মজিবর ফকির বরিশাল নগরীর ৩ নম্বর ওয়ার্ডের মতাসার এলাকার আবদুল মান্নান ফকিরের ছেলে।
আদালত সূত্রে জানা গেছে, স্বামী চাকরির সুবাদে ঢাকায় থাকায় ওই গৃহবধু নিজ বাড়িতে একা থাকতো। এ সুযোগে প্রতিবেশী যুবক মজিবর ২০০৬ সালের ১৫ ডিসেম্বর রাতে ঘরে প্রবেশ করে গৃহবধুকে জোরপূবর্ক ধর্ষণ করে। এতে অন্তঃস্বত্ত¡া হয় গৃহবধু। পরে সে বাদী হয়ে মজিবরের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করে। আদালতের নির্দেশে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা তদন্ত করে অভিযোগের সত্যতা পান।
২০০৮ সালের ১৬ জানুয়ারী মজিবর ফকিরের বিরুদ্ধে ধর্ষণ মামলার বিচার কার্যক্রম শুরু হয়। ৭ জনের স্বাক্ষ্য গ্রহনশেষে অভিযোগ প্রমানিত হওয়ায় মজিবরকে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর