Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

২০ জেলায় উন্নয়ন কনসার্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় দেশের ২০টি জেলায় অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক উন্নয়ন কনসার্ট শুরু করেছে সরকার। গতকাল সোমবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, কনসার্টের ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকান্ডের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হচ্ছে। এছাড়া প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্র অনুষ্ঠানে প্রদর্শিত হয়। জেলা ও বিভাগীয় শহরে সবার জন্য উন্মুক্ত এ কনসার্টে উপচে পড়া ভিড় ও সর্বস্তরের মানুষের অংশগ্রহণ চোখে পড়ার মতো। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পাশাপাশি দেশের প্রথিতযশা ও স্বনামধন্য ব্যান্ডদল ও শিল্পীরা সংগীত পরিবেশন করছেন। উন্নয়ন কনসার্টে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও থাকছে ফায়ার ওয়ার্কস ও লেজার শো।
আগামী ১৩ সেপ্টেম্বর নোয়াখালী, ১৫ সেপ্টেম্বর লক্ষীপুর ও ১৭ সেপ্টেম্বর ভোলায় অনুষ্ঠিত হবে এ উন্নয়ন কনসার্ট। তাছাড়া আরও যেসব জেলায় উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত হবে সেগুলো হলো- নেত্রকোনা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, খুলনা, রাজবাড়ী, জয়পুরহাট, পঞ্চগড়, চাঁপাইনবাবগঞ্জ, গাইবান্ধা, কুড়িগ্রাম ও নীলফামারী। এর আগে বিভাগীয় শহরগুলোর ধারাবাহিকতায় গত ১ সেপ্টেম্বর নরসিংদী, ৬ সেপ্টেম্বর মানিকগঞ্জ এবং ৮ সেপ্টেম্বর কুমিল্লা জেলা শহরে অনুষ্ঠিত হয় এ কনসার্ট। সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকান্ড তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার লক্ষ্যেই এ আয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর