Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

একগুয়েমি পরিহার করুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে চলমান সঙ্কটের শান্তিপূর্ণ সমাধানের জন্য সরকারকেই উদ্যোগ নিতে হবে। গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরী করতে সব রাজনৈতিক দলের সাথে আলাপ-আলোচনা করতে হবে। তিনি বলেন, সকলকে একগুয়েমি পরিহার করে সমাধানের পথ খুঁজতে হবে। প্রিন্সিপাল মাদানী আরও বলেন, সমাধানের পথ বের করতে না পারলে সংঘাত অনিবার্য। তাই সকলেরই উচিত সংঘাত ও সহিংসতা পরিহার করে শান্তি প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যাওয়া। এজন্য সরকারকেই দায়িত্ব নিতে হবে।
গতকাল বিকেলে রাজধানীর পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারি মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, প্রকৌশলী আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতী হেমায়েতুল্লাহ, আলহাজ¦ হারুন অর রশিদসহ আরো অনেকে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ