Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ডুবন্ত নৌকাকে ভাসানো যায় না

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

দিকে দিকে সরকারের পতন ও বিদায়ের আওয়াজ উঠেছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের শেষ রক্ষা হবে না। যতই ট্রেন ও লঞ্চে চড়–ন না কেন ডুবন্ত নৌকাকে আর ভাসানো যাবে না। ছলচাতুরী আর নিপীড়ণ-নির্যাতনের অবসান হতে আর বেশী দিন সময় নেই। গতকাল (সোমবার) বিকেল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
বিএনপির মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, অধিকার আদায়ে নিরিহ একটি কর্মসূচি মানববন্ধন। এখানে নেতাকর্মীরা কোন বিক্ষোভ কিংবা উত্তেজিত হয়ে কিছু করেনি। অথচ সরকার বিদায়ের প্রাক্কালে আতঙ্কিত হয়ে আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী দলের কর্মসূচির ওপর ঝাঁপিয়ে পড়েছে। যেন পুলিশ উৎ পেতে ছিল বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের জন্য। কর্মসূচি শুরুর পরপরই তারা নেতাকর্মীদের ওপর ঝাপিয়ে পড়ে। গাজীপুরে নির্বিচারে গুলি করেছে। এটা যেন পরিকল্পিত ছিল।
বিএনপির এই নেতা বলেন, গ্রেফতার ও হামলা দেখে মনে হচ্ছে পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের জন্যই পূর্বপরিকল্পিতভাবে মানববন্ধনের অনুমতি দিয়েছিল। তারা একধরণের ঘৃণ্য খেলায় মেতে উঠেছেন। পুলিশের কাছে প্রশ্ন রেখে বলেন, আপনারা কার পারপারস সার্ভ করছেন। সভ্যতা অনেক দূর এগিয়েছে। গণবিচ্ছিন্ন হয়ে কেউ ক্ষমতায় টিকে থাকতে পারে না। মধ্যযুগীয় কায়দায় ভয় দেখিয়ে, গুম করে, নির্যাতন করে, পুলিশ দিয়ে পিটিয়ে ক্ষমতা দীর্ঘায়িত করা যায় না। দিকে দিকে পতনের সুর ওঠেছে, বিদায়ের আওয়াজ ওঠেছে।
রিজভী বলেন, পুলিশ আইনের বাহিনী না হয়ে আওয়ামী বাহিনী হিসেবে কাজ করছে। যা করছেন এর জন্য জনগণের কাছে জবাবদিহি করতে হবে। তিনি বলেন, পুলিশের ওপর জনগণের আস্থা এখন শুণ্যের কোঠায়। বিএনপি’র কর্মসূচির ওপর পুলিশের আক্রমণ নৃশংস দস্যুতার নামান্তর মাত্র। কিন্তু এসব করে সরকারের শেষ রক্ষা হবে না।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ