Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

চান্ডিমালের জায়গায় ডিকবেলা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

দিনেশ চান্ডিমালের ডানহাতের মধ্যমায় চিড় ধরেছিল। সময়মতো সেরে উঠতে পারেননি বলে এশিয়া কাপ দল থেকে ছিটকে গেলেন তিনি। ১৬ জনের দলে তার জায়গা পূরণ করেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকবেলা।
সম্প্রতি শেষ হওয়া ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে চোট পান চান্ডিমাল। তারপরও এশিয়া কাপের দলে রাখা হয়েছিল তাকে। কিন্তু পুরোপুরি সুস্থ না হওয়ায় দলের সঙ্গে আরব আমিরাতের বিমান ধরতে পারছেন না তিনি। এতে ভাগ্য খুলেছে ৫ স্ট্যান্ডবাই খেলোয়াড়দের তালিকায় থাকা ডিকবেলার।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চমৎকার পারফরম্যান্স করার পর এশিয়া কাপের দলে ডিকবেলার না থাকা ছিল বিস্ময়কর। গত ফেবুয়ারিতে বাংলাদেশ সফর থেকে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ছিলেন না তিনি। ঘরোয়া টি-টোয়েন্টিতে গত আগস্টে খেললেও চার ইনিংসে করেন মাত্র ২৪ রান। তবে চান্ডিমাল ছিটকে যাওয়ায় তাকেই বেছে নিলেন নির্বাচকরা। অবশ্য পরের বছরের বিশ্বকাপের আগে এশিয়া কাপে চান্ডিমালকে না পাওয়া শ্রীলঙ্কা ক্রিকেটের জন্য বড় ধাক্কা। ক্রিকেটের স্পিরিট নষ্ট করায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে পুরো সিরিজে খেলতে পারেননি তিনি।
আগামী ১৫ সেপ্টেম্বর টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। দুই দিন পর আফগানিস্তানকে লড়বে তারা।
এশিয়া কাপের শ্রীলঙ্কা দল : অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, নিরোশান ডিকবেলা, দানুশকা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, আমিলা আপোনসো, কাসুন রাজিথা, সুরাঙ্গা লাকমল, দুষ্মন্ত চামিরা ও লাসিথ মালিঙ্গা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।