Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বঙ্গবন্ধু গোল্ডকাপের দুই সেমিফাইনাল কক্সবাজারে

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ঘরের মাঠে সাফ সুজুকি কাপে ব্যর্থ হয়ে বর্তমানে টুর্নামেন্টে দর্শক বাংলাদেশ। তাদের দৃষ্টি এখন বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্টের দিকে। আগামী ১ থেকে ১২ অক্টোবর জাতির জনকের নামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। শুরুতে দু’টি (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও সিলেট স্টেডিয়াম) থাকলেও পরে তৃতীয় ভেন্যু হিসেবে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামকে বিবেচনায় রাখে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু হঠাৎ করেই তৃতীয় ভেন্যু হিসেবে নীলফামারীকে পেছনে ফেলে চলে আসে কক্সবাজারের নাম। কারণ, একাধিক। যাতায়াত, আবাসন ও মাঠ। নীলফামারীতে খেলা হলে দলগুলোকে রাখতে হবে রংপুরে। যেখান থেকে বাসে নীলফামারী স্টেডিয়াম ৪০ মিনিটের পথ। যদি দর্শক বিবেচনায় আনা হয় তাতেও পিছিয়ে থাকবে না কক্সবাজার। এর আগে কক্সবাজার স্টেডিয়ামে নারী সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছিল। সব দিক বিবেচনায় কক্সবাজার স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের দু’টি সেমিফাইনাল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।
৬ জাতির টুর্নামেন্টের গ্রুপ পর্বের ম্যাচগুলো হবে সিলেটে। ফাইনাল হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে খেলবে তাজিকিস্তান, ফিলিস্তিন ও বর্তমান চ্যাম্পিয়ন নেপাল। ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গী ফিলিপাইন ও লাওস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর