Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রঙিন মঞ্চ সাজালো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

অ্যালিস্টার কুকের বিদায় জানাতে মঞ্চটা মনের মত করেই সাজালো ইংল্যান্ড। তাতে অবদান সবচেয়ে বেশি কুকেরই। সঙ্গে অধিনায়ক জো রুটের ১২৫ রানে ওভাল টেস্টে ভারতের ঘাড়ে ৪৬৪ রানের বোঝা চাপিয়ে দিয়েছে ভারত।
আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান কুক-রুটের ২৫৯ রানের জুটিই ইংল্যান্ডকে চালকের আসনে বসায়। সিরিজ দেখে প্রথম উইকেটশূন্য সেশন। আশ্চর্যের বিষয় হলো দ্বিতীয় সেশনে দুজনই আউট হয়েছেন অনিয়মিত বোলার অভিষিক্ত হানুমা বিহারির টানা দুই ঘুর্ণী বলে। ¯øগ সুইপ করতে গিয়ে ডিপ মিড উইকেটে বদলি খেলোয়াড় হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ দেন রুট (১৯০ বলে ১২ চার ও ১ ছক্কায় ১২৫)। পরের বলেই কাট করতে গিয়ে উইকেটের পিছনে ঋষব পন্তের হাতে ধরা পড়েন রুট (২৮৬ বলে ১৪ চারে ১৪৭)। ইংল্যান্ডের সর্বোচ্চ রান ও সেঞ্চুরির মালিক মাঠ ছাড়ার আগে দর্শকদের কাছ থেকে তো বটেই ভারতীয় খেলোয়াড়দের কাছ থেকেও পান বিদায়ী শুভেচ্ছা। এরপর আরো চার উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ যখন ৮ উইকেটে ৪২৩ তখন রুটের কাছ থেকে আসে ইনিংস ঘোষণা। পাঁচ ম্যাচের সিরিজ আগেই ৩-১ ব্যবধানে হেরে বসা বিরাট কোহলির দলকে পরাজয় এড়াতে বিশেষ কিছুই করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর