Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ইথিওপিয়া থেকে ‘খাট’ উড়ে এসে ঢাকায় ধরা খেলো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১:০১ এএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাত্র দুই দিনের ব্যবধানের নতুন ধরনের মাদক ‘খাট’ বা এনপিএস জব্দ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টার দিকে বিমানবন্দরের কার্গো ইউনিটের ফরেন পোস্ট অফিস থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) অভিযানে এবার প্রায় ১৩৫ কেজি এনপিএস উদ্ধার করা হয়। এর সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি। এ মাদকদ্রব্যের বাজারমূল্য প্রায় ২০ লাখ টাকা বলে জানা গেছে।
বিমানবন্দর সূত্র জানায়, সকালে গোপন সংবাদের ভিত্তিতে ওই ১৩৫ কেজি এনপিএস জব্দ করা হয়। জেট বিমানে করে ওই চালান আসে ইথিওপিয়া থেকে। সেখানের জিহাদ মো. ইউসুফ নামের এক ব্যক্তি গাজীপুরের টঙ্গীর এশা এন্টারপ্রাইজের নামে ওই মাদক পাঠান। গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ওই প্রতিষ্ঠানের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। জব্দ করা মাদকগুলো মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়ে গেছে বলে জানিয়েছে বিমানবন্দর সূত্র। এর আগে গত শনিবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা কাস্টম হাউস ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার যৌথ অভিযানে ১৬০ কেজি এনপিএস’ জব্দ করা হয়।
তবে ওই ঘটনায় কাউকে আটক করা যায়নি। এর আগে গত ৩১ আগস্ট দুপুরে শাহজালাল বিমানবন্দরের কার্গো এলাকাসংলগ্ন রানওয়ের পাশে ৪৬৭ কেজি এনপিএস-এর চালান জব্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে নাজিমউদ্দিন (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়।
ওই দিন সন্ধ্যার দিকে নাজিমউদ্দিনের শান্তিনগরের কার্যালয় ‘নওশিন এন্টারপ্রাইজ’ থেকে আরও ৩৯৪ এনপিএস জব্দ করা হয়। মোট ৮৬১ কেজি খাটের ওই চালান বাংলাদেশে পাঠিয়েছিল ইথিওপিয়ার আদ্দিস আবাবার জিয়াদ মুহাম্মদ ইউসুফ নামের এক ব্যক্তি। গতকাল জব্দ হওয়া এনপিএস-এর চালানটির রপ্তানিকারক জিয়াদ মুহাম্মদ।



 

Show all comments
  • জলিল ১১ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৩২ এএম says : 0
    কি হচ্ছে এসব ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।