Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

অনশন কর্মসূচির অনুমতি পায়নি বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ৪:০০ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঘোষিত অনশন কর্মসূচির অনুমতি পায়নি দলটি। মঙ্গলবার সকালে বিএনপির একটি প্রতিনিধি দল ঢাকা মেট্রোপলিটান পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে অনুমতির জন্য গেলে তাদেরকে শূন্য হাতে ফিরিয়ে দেয়া হয়। ওই প্রতিনিধি দলে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

প্রতিনিধি দলের আব্দুস সালাম আজাদ জানান, বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচি হিসেবে অনশনের জন্য অনুমতি চাইতে তারা ডিএমপি কার্যালয়ে গিয়েছিলেন। সেখানে সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত তারা অবস্থান করেন। কিন্তু ডিএমপি কমিশনারের সাথে দেখা হয়নি। আমাদেরকে বলা হয়েছি ওনার মিটিং আচে। দলের চেয়ারপারসনের মুক্তি ও সুচিকিৎসার দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এর মধ্যে গত শনিবার সারাদেশে বিক্ষোভ, সোমবার মানববন্ধন কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। তৃতীয় দিনের কর্মসূচি হিসেবে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অথবা মহানগর নাট্যমঞ্চে অনশন কর্মসূচির ঘোষণা ছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

২৪ ফেব্রুয়ারি, ২০১৯
১৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ