Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ভারতে চলন্ত বাইকে ফেসবুক লাইভ, লরিতে ধাক্কা, মৃত্যু তরুণের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ৪:১৯ পিএম | আপডেট : ৫:২৪ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০১৮

চলন্ত বাইকে বসে ফেসবুক লাইভে কেরামতি দেখাতে গিয়ে পথ দুর্ঘটনার কবলে পড়ে প্রাণ হারালেন এক বাইক আরোহী। জখম হয়েছেন আরও একজন। রবিবার গভীর রাতে সামশেরগঞ্জ থানা এলাকায় ৩৪নম্বর জাতীয় সড়কের ডাকবাংলো মোড়ের কাছে দুর্ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম জিশান শেখ(১৯)। চলন্ত বাইকে বসে ফেসবুক লাইভ করছিলেন জিশান। তখন বাইকটি নিয়ন্ত্রণ হারিয়ে পাথর বোঝাই লরির পিছনে ধাক্কা মারে। এই ঘটনা নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
সামশেরগঞ্জ থানার ওসি অমিত ভকত বলেন, ওই পথ দুর্ঘটনা নিয়ে নির্দিষ্ট মামলা রুজু করা হয়েছে। ঘটনাটি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গভীর রাতে ওই বাইক তীব্র গতিতে ধুলিয়ানের দিকে ছুটছিল। ডাকবাংলো মোড়ের কাছে মালদহগামী একটি পাথর বোঝাই লরির পিছনে বাইকটি প্রচণ্ড গতিতে ধাক্কা মারে। বাইকের চালক রাস্তার বাঁ দিকে, আর পিছনে বসে থাকা তাঁর সঙ্গী রাস্তায় ছিটকে পড়েন। ঘটনাস্থলের দু’পাশে বাস ও লরি দাঁড়িয়ে যায়। খবর পেয়ে সামশেরগঞ্জ থানার পুলিস ঘটনাস্থলে গিয়ে দুই বাইক আরোহীকে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে নিয়ে যায়। তাঁদের মধ্যে জিশানকে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। বাইকের চালক সামিরুল ইসলামকে হাসপাতালে ভর্তি করা হয়। মৃত ও আহত যুবকদের বাড়ি ধুলিয়ানের কেষ্টপুরে।
ঘটনাস্থলের পাশে একটি পেট্রলপাম্প ও কয়েকটি দোকান রয়েছে। তৃণমূলের সামশেরগঞ্জ ব্লক সভাপতি সাহিদুল ইসলাম বলেন, চলন্ত বাইকের পিছনে বসে জিশান ফেসবুক লাইভ করছিলেন। তাঁর কানে ছিল হেডফোন। মাঝেমধ্যে মোবাইলের ক্যামেরা বাইকের চালকের দিকে ধরে কেরামতি করছিলেন। আচমকা ডাকবাংলো মোড়ের কাছে বাইকটির সামনে চলে আসে একটি লরি। প্রচণ্ড জোরে ব্রেক কষেও বাইক নিয়ন্ত্রণে রাখতে পারেননি চালক। তিনি বাইক থেকে পড়ে যান। সেই সময় বাইকটি লরির পেছনে ধাক্কা মারে। খুব সম্ভবত ফেসবুক লাইভ করার জন্যই বাইকের চালকের মনসংযোগ বিঘ্ন ঘটে। যারফলে বাইক দুর্ঘটনার কবলে পড়ে। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে ঘটনার এমনই বিবরণ মিলেছে।
মৃত যুবকের মামা আতাউর রহমান বলেন, পাকুড়ে একটি রেস্টুরেন্টে ভাগনা খেতে গিয়েছিল। সেখান থেকে ওরা বাড়ি ফিরছিল। সেই সময় লরির পিছনে বাইকের ধাক্কা লেগে ভাগনার মৃত্যু হয়। ওরা ফেসবুক লাইভ করছিল কিনা জানা নেই। পুলিস জানিয়েছে, ঘটনাস্থল থেকে বাইক ও একটি মোবাইল ফোন উদ্ধার করেছে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, ফোন কানে দিয়ে বাইক সহ যানবাহন চালানোর বিরুদ্ধে পুলিস ও প্রশাসন মাঝেমধ্যেই অভিযানে নামছে। ধরপাকড় করছে। তারপরও চলন্ত বাইকে বসে ফেসবুক লাইভ করার ঘটনা ঘটনায় স্থানীয় বাসিন্দারা উদ্বিগ্ন।


সূত্র : বর্তমান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।