Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ভারতের মধ্যপ্রদেশে নির্মাণের তিন মাসের মধ্যেই ভেঙে পড়ল সেতু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৩২ পিএম

বিজেপি শাসিত মধ্যপ্রদেশে ভেঙে পড়ল নতুন নির্মাণ হওয়া সেতু। কুনো নদীর ওপর এই সেতু ৭.৭৮ কোটি টাকা ব্যয়ে তৈরি করা হয়েছিল। যার উদ্বোধন হয়েছিল তিন মাস আগে। প্রবল বৃষ্টিতে জলোচ্ছ্বাসের জেরে সেতুটি ভেঙে পড়ে বলে মনে করা হচ্ছে। শিবপুরী জেলার পৌহরী তহশিলের সেতুটি ভেঙে পড়ে। সেতুর প্রায় অর্ধেক অংশ জলে ভেসে যায়। প্রবল বৃষ্টির জেরে এলাকায় কুনো ছাড়াও, চম্বল, শিপ নদীতে জলোচ্ছ্বাস দেখা যায়।
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শিবপুরী জেলাতেই প্রায় ৫০০ ছোট বাড়ি ভেঙে পড়েছে। চলতি বছরের ২৯ জুন কুনো নদীর ওপর সেতুটি উদ্বোধন করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমর। সেতুর উদ্বোধনী মঞ্চে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছিলেন ৭.৭৮ কোটি টাকা ব্যয়ে তৈরি সেতু মধ্যপ্রদেশ ও রাজস্থানের মধ্যে সংযোগ রক্ষা করবে। জেলাশাসক শিল্পী গুপ্তা জানিয়েছেন, সেতুটি পূর্ত দপ্তর তৈরি করেছিল। বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। স্থানীয় বিজেপি বিধায়ক প্রহ্লাদ ভারতী খারাপ মশলা দিয়ে সেতু তৈরির অভিযোগ করেছেন। গ্রামবাসীরাও বিষয়টি নিয়ে তাঁর কাছে অভিযোগ জানিয়েছেন। তিনি জানান, প্রবল বৃষ্টির পর সেতুর ওপর প্রায় চারফুট জল ছিল। সেই সময় সেতুটি ভেঙে পড়ে। দোষীদের বিরুদ্ধে কড়া শাস্তির দাবিও জানান তিনি।

সূত্র : আজকাল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ