Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

রিয়াদে মহিলা সহকর্মীর সঙ্গে খাবার ভিডিও পোস্ট করায় মিশরীয় গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ৮:১৩ পিএম

সিনেমা হল খোলা ও মহিলাদের গাড়ি চালানোর অনুমতি দেয়ার কয়েকদিন পরেই ছন্দপতন। মহিলা সহকর্মীর সঙ্গে ব্রেকফাস্টের ভিডিও পোস্ট করার অভিযোগে মঙ্গলবার সৌদি আরবে কর্মরত এক মিশরীয় যুবককে গ্রেফতার করা হল।

হোটলের ডেস্কে বসেই ব্রেকফাস্ট সারছিলেন দুই সহকর্মী। এক জনের মুখ হিজাবে ঢাকা। অপর জন পুরুষ। ভিডিয়ো করার সময় পুরুষ সহকর্মীর মুখে খাবার তুলে দিয়েছিলেন ওই মহিলা। মহিলা সহকর্মীর সঙ্গে ব্রেকফাস্টের এই ভিডিয়ো পোস্ট করেন সৌদি আরবে কর্মরত ওই ব্যক্তি। স্রেফ এই অভিযোগেই গ্রেফতার করা হল তাঁকে। সোশ্যাল মিডিয়ায় এই ফুটেজ প্রকাশিত হওয়ায় সঙ্গে সঙ্গেই তীব্র নিন্দা করেন সৌদির ‘রক্ষণশীল’ নাগরিকেরা। যদিও অনেক নেটিজেন এই ঘটনার বিরোধিতাও করেছেন।
কেউ কেউ বলেন, সৌদির ঐতিহ্যের সঙ্গে একেবারেই যায় না এই ধরনের ভিডিয়ো। কেউ বলেন, এটা তো খুব সাধারণ একটা ঘটনা।
সংবাদ সংস্থা সূত্রে খবর, সৌদিতে একটি হোটেল রয়েছে এই ব্যক্তির। সৌদির শ্রম মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, এই নাগরিক সরকারি বিধিভঙ্গ করেছেন।
সৌদি নাগরিকের এই আচরণকে ‘অফেনসিভ ব্রেকফাস্ট’ হিসাবে উল্লেখ করা হয়েছে সৌদির তরফে। বলা হয়েছে, শুধু সহকর্মীর মুখে খাবার তুলে দেওয়া নয়, পরস্পরকে হাসতেও দেখা যায় ওই ভিডিয়োতে। মহিলা হিজাব পরে থাকলেও এক সঙ্গে হাসিগল্প করার বিষয়টি নাকি বোঝা গিয়েছে।
রেস্তরাঁ, কাজের জায়গা এবং বাইরেও অবিবাহিত পুরুষ ও মহিলাদের পরস্পরের থেকে বেশ খানিকটা দূরত্বে বসাই নিয়ম সৌদি আরবে। সংবাদ সংস্থা সূত্রের খবর, এই ঘটনার পরিপ্রেক্ষিতে মিশরের ওই নাগরিকের পাঁচ বছরের কারাবাস হতে পারে। তাঁর নামে যৌন হেনস্থার অভিযোগ আনাও হতে পারে। সূত্র: গালফ নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ