Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

কোটালীপাড়ায় আ.লীগ নেতার নামে চাল চুরির মামলা

কোটালীপাড়া থেকে কামরুল হাসান | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল চুরির অভিযোগে মামলা হয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ শিহাব উদ্দিন আকন্দ বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি ফৌজদারী মামলা দায়ের করেছেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তর সূত্রে জানা যায়, সরকার হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচিতে সাদুল্লাপুর ইউনিয়নে ১০ টাকা কেজি দরে চাল বিতরণের জন্য উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রুহুল আমিন হাওলাদার (লিটু) ও অলিউর রহমান পান্নাকে ডিলার নিয়োগ করা হয়।
সরেজমিনে গিয়ে জানা যায়, নৈয়ারবাড়ি বাজারে রুহুল আমিন হাওলাদারের পক্ষে তার ভাই অলি হালাদার চাল বিতরণকালে ওজনে কম দেওয়ার সময় স্থানীয়দের তোপের মুখে মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। কার্ডধারী পরেশ বৈদ্য রুপাই জয়ধরসহ আরো অনেকেই অভিযোগ করে বলেন- আমাদের কাছ থেকে ৩ শত টাকা নিয়ে ৩০ কেজি চাল দেয়ার কথা বলে ২৫/২৬ কেজি করে চাল দেয়া হয়েছে। এ ভাবে ৬৭১টি বস্তা থেকে ৪/৫ কেজি করে ৩৩৩৫ কেজি চাল চুরি করে রাখা হয়। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ শাহাবুদ্দিন আকন্দ বলেন, সাদুল্লাপুর ইউনিয়নে চাল বিক্রয়ের জন্য ভাঙ্গারহাট বাজারে অলিউর রহমান পান্না ও নৈয়ারবাড়ি বাজারে রুহুল আমিন হাওলাদারকে ডিলার নিয়োগ দিয়ে ৩ শত টাকায় ৩০ কেজি করে চাল দেওয়ার কথা রয়েছে এখানে ১ কেজি চালও কম দেয়া যাবে না।
খাদ্যগুদাম কর্মকর্তা রাশেদ উজ্জামান খান বলেন- বৃহস্পতিবার রুহুল আমিন হাওলাদারের ডি.ও. পেয়ে ৬৭১জন কার্ডধারীর নামে ২০.৮০১মে.টন চাল ডেলিভারী দেওয়া হয়েছে এবং প্রতিটি বস্তায় ৩০ কেজির উপরে চাল রয়েছে এখান থেকে ৩০ কেজির কম বিতরণ করা হলে ডিলার দায়ী। উপজেলা নির্বাহী অফিসার এসএম মাহফুজুর রহমান বলেন- নৈয়াবাড়িতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল ওজনে কম দেওয়ার অপরাধে রুহুল আমিন হাওলাদারের ডিলারশীপ বাতিল করে পার্শ্ববর্তী ডিলারকে দায়িত্ব দেয়া হয়েছে এবং তার বিরুদ্ধে কোটালীপাড়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। কোটালীপাড়া থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক বলেন, গত রোববার উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের নৈয়ারবাড়ি বাজারে চাল বিতরণকালে চাল চুরি অনেকেরই নজরে আসে। অভিযুক্ত রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে গত সোমবার মামলা হয়েছে। আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর