Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

১২ শিক্ষার্থীর মুক্তি দাবি সুজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী ১২ শিক্ষার্থীর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। গতকাল সুজনের সভাপতি এম হাফিজউদ্দিন খান ও সম্পাদক ড. বদিউল আলম মজুমদার স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ দাবি জানানো হয়।
সুজনের পক্ষ থেকে জানানো হয়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীর আন্দোলন ছিল অনেকটা সুশৃঙ্খল ও যৌক্তিক। সড়কে নেমে তারা দেখিয়েছে কিভাবে সড়ক ব্যবস্থা সচল রাখতে হয়। বিষেশ করে লেন ধরে গাড়ি চলা, ইমাজেন্সি লেন জরুরি সেবার জন্যে ফাঁকা রাখা সড়ক ব্যবস্থাপনার বিভিন্ন বিষয় শিক্ষার্থীরা নতুন করে আমাদের সামনে তুলে ধরে। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলার সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে দায়ের করা মামলায় ১২ শিক্ষার্থীর দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে শিক্ষার্থীদের আদালতে হাজির না করে চারদিন ধরে অন্যায়ভাবে আটক রেখে তাদের নির্যাতনের অভিযোগ করেন আটককৃত শিক্ষার্থীদের অভিভাবকরা। রিমান্ডের নামে শিক্ষার্থীদের এসব নির্যাতন ও গ্রেফতারের নিন্দা জানিয়ে আটক শিক্ষার্থীদের দ্রুত মুক্তির দাবি জানানো হয় সুজনের পক্ষ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ