Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মারা গেলেন কুলসুম নওয়াজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের স্ত্রী বেগম কুলসুম নওয়াজ গতকাল মঙ্গলবার ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ক্যান্সারের কারনে এক মাসেরও বেশি সময় তিনি লন্ডনে চিকিৎসাধীন ছিলেন।
সোমবার রাত থেকেই লন্ডনের হার্লে স্ট্রীট ক্লিনিকে চিকিৎসাধীন বেগম নওয়াজের অবস্থার অবনতি হচ্ছিল। তার ফুসফুসে আবার সমস্যা দেখা দেওয়ায় মঙ্গলবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এরপরেই তিনি ইন্তেকাল করেন।
বর্তমানে তার স্বামী নওয়াজ শরীফ ও কন্যা মরিয়ম শরীফ এভেনফিল্ড দুর্নীতি মামলায় রাওয়ালপিন্ডিতে কারাগারে আছেন।
এর আগে নওয়াজ শরীফের নির্বাচনে নিষেধাজ্ঞা থাকায় তিনি লাহোড়ের একটি আসন থেকে নির্বাচনে জয়লাভ করলেও অসুস্থতার কারণে শপথ নিতে পারেননি।
১৯৫০ সালে কাশ্মীরে জন্মগ্রহণ করা বেগম কুলসুম শরীফ লাহোরের ফোরম্যান ক্রিশ্চিয়ান কলেজ থেকে স্নাতক ও ১৯৭০ সালে পাঞ্জাব ইউনিভার্সিটি থেকে উর্দুতে স্নাকোত্তর ডিগী অর্জন করেন। ১৯৭১ সালে নওয়াজ শরীফের সাথে তার বিয়ে হয়। তিনি তিনবার (১৯৯০-১৯৯৩, ১৯৯৭-১৯৯৯ ও ২০১৩-২০১৭) পাকিস্তানের ফার্স্ট লেডির দায়িত্ব পালন করেন। সূত্র- ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ