Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচন দিতে হবে - আল্লামা নূর হোছাইন কাসেমী

সংসদ ভেঙে দিয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেছেন, তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা বহাল করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচন দিতে হবে। এর পূর্বে নির্বাচন কমিশন পুনর্গঠন এবং সংসদ ভেঙে দিয়ে নির্বাচনের আগে ও পরে বিচারিক ক্ষমতা দিয়ে সেনা মোতায়েন করতে হবে। এসব দাবি এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে। এসব দাবি না মেনে সরকার তার মানসিকতার উপর অটল থাকলে হিতে বিপরীত হবে। আর তখন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অনিরাপদ হয়ে পড়বে। তাই টালবাহানা না করে নির্দলীয় সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা সরকারকেই করতে হবে। অন্যথায় জনমত প্রতিফলিত হবে না। গতকাল জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, প্রত্যেক ভোটার যেন নির্ভয়ে ও স্বাধীনভাবে কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিতে পারে সে পরিবেশ নিশ্চিত করতে হবে। নির্বাচনি প্রচারণায় সকল দলকে সমান সুযোগ দিতে হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করীম কাসেমী, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ মাহমুদী, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসিরুদ্দীন খান, দফতর সম্পাদক মাওলানা আব্দুল গাফ্ফার ছয়ঘরি, মুফতী বশীরুল হাসান খাদিমানী ও মাওলানা ওমর আলী প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ