Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

সুস্থধারার নির্মল সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে

চট্টগ্রামে হিজরি নববর্ষ বরণ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

হিজরি নববর্ষ বরণ উপলক্ষে চট্টগ্রামের লালদীঘি ময়দানে গতকাল (মঙ্গলবার) আয়োজিত এক অনুষ্ঠানে বক্তাগণ বলেছেন, ইসলামী মূল্যবোধে নির্মল সংস্কৃতির বিকাশ ঘটিয়ে অপসংস্কৃতির রাশ টেনে ধরতে হবে। প্রযুক্তির অবাধ বিকাশ জাতীয় ও জনজীবনে যথেষ্ট গতিশীলতা আনলেও যুব সমাজ তা ইতিবাচকভাবে রপ্ত না করে প্রযুক্তির অন্ধকার গলিতে ঢুকে নিজেদের সম্ভাবনা ও শক্তির বিনাশ ঘটাচ্ছে। দেশের কোটি তরুণ আজ বেকার। তাদের হাতে হাতে এন্ড্রয়েড মোবাইল। অনেকেই আজ মাদকাসক্ত। এ অবস্থার অবসান ঘটাতে ইসলামী মূল্যবোধ চর্চা জরুরী। 

হিজরি নববর্ষ উদযাপন পরিষদ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা মুহাম্মদ গোলামুর রহমান আশরফ শাহ। প্রধান অতিথি ছিলেন পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফী মোহাম্মদ মিজানুর রহমান। উদ্বোধন করেন মাওলানা এম এ মান্নান। মুখ্য আলোচক ছিলেন অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার। স্বাগত বক্তব্য রাখেন মুহাম্মদ এনামুল হক ছিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন আবু সুফিয়ান খান আবেদী আলকাদেরী, শাহ মাওলানা নূর মুহাম্মদ আলকাদেরী, অধ্যক্ষ মাওলানা বদিউল আলম রেজভী, অধ্যাপক মুহাম্মদ আবু তালেব বেলাল, মাওলানা মুহাম্মদ রেজাউল করিম তালুকদার, অধ্যাপক জালাল উদ্দিন আজহারী, মুহাম্মদ আজিম উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ