Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

যুব এশিয়া কাপের সময়সূচি প্রকাশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

চলতি মাসেই বাংলাদেশের মাটিতে বসতে যাচ্ছে এসিসি অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ ২০১৮। আট দলের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
প্রকাশিত সূচি অনুযায়ী কঠিন গ্রæপে পড়েছে বাংলাদেশ। বাংলাদেশের গ্রæপ ‘বি’তে রয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা ও হংকং। অন্যদিকে, ভারত ও আসরের বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তানের সাথে ‘এ’ গ্রæপে সংযুক্ত আরব আমিরাত ও নেপাল ক্রিকেট দল। মোট পাঁচটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারে আসরের মোট ১৫টি ম্যাচ। গ্রæপ পর্বের ম্যাচগুলো স্বাগতিক বাংলাদেশ খেলবে চট্টগ্রামে। গ্রæপ ‘বি’ এর সবগুলো ম্যাচ চট্টগ্রামে আয়োজনের বিপরীতে গ্রæপ ‘এ’ এর ম্যাচগুলো আয়োজিত হবে বিকেএসপির দুটি মাঠে।
২৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এবারের প্রতিযোগিতায় প্রথম দিন ¤্রীলঙ্কার বিপক্ষে লড়বে বাংলাদেশ। একই দিন নিজ নিজ ম্যাচে মাঠে নামবে বাকি দলগুলোও।
নজেদের দ্বিতীয় ম্যাচে ১ অক্টোবর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তান ও গ্রæপ পর্বের শেষ ম্যাচে ২ অক্টোবর একই মাঠে হংকংয়ের বিপক্ষে লড়বে স্বাগতিকরা।
বাংলাদেশের ম্যাচ দিয়ে শেষ হবে গ্রæপ পর্বের লড়াই। এরপর একদিন বিরতি দিয়ে ৪ অক্টোবর প্রথম ও ৫ অক্টোবর দ্বিতীয় সেমিফাইনল অনুষ্ঠিত হবে। এরপর আরও একদিন বিরতি দিয়ে ৭ অক্টোবর আসরের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।
দুই সেমিফাইনালের পাশাপাশি আসরের ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হবে মিরপুরের হোম অব ক্রিকেট খ্যাত শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।