Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

তুরস্কের নাটকীয় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

রাশিয়া বিশ্বকাপে সুযোগ না পাওয়া যে কোন দুর্ঘটনা ছিল না বিশ্বকাপের পর একের পর এক তারই যেন প্রমাণ দিচ্ছে ইতালি।
চারবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটির উয়েফা নেশন্স কাপ শুরু হয় পোল্যান্ডের সঙ্গে ড্র করে। এবার ক্রিশ্চিয়ানো রোনালদোবিহীন পর্তুগালের কাছে ১-০ গোলে হেরে গেল বøুরা।
এসি মিলানে বাজে মৌসুম পার করার পর চরতি মৌসুমে ধারে সেভিয়ায় যোগ দিয়েছেন আন্দ্রে সিলভা। দ্বিতীয়ার্ধের শুরুতে তরুণ এই ফরোয়ার্ডের গোলেই জয় নিশ্চিত করে পর্তুগাল। এর আগে পরে ভালো খেলেও আর জালের দেখা পায়নি ইউরোপ সেরা দলটি। অন্যদিকে গোল শোধ দেয়ার মত তেমন কোনো ভালো সুযোগও তৈরি করতে পারেনি আন্তর্জাতিক ফুটবলে বাজে সময় কাটানো ইতালি। এক ম্যাচ থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে লিগ ‘এ’ গ্রæপ ৩-এর শীর্ষে ফার্নান্ডো সান্তোসে পর্তুগাল। ২ ম্যাচে এক পয়েন্ট নিয়ে তলানীতে ইতালি, দুইয়ে পোল্যান্ড।
তবে উয়েফা নেশন্স লিগে পরশু রাতে নাটকীয় ম্যাচ উপহার দিয়েছে তুরস্ক। সুইডেনের মাঠে ২-০ গোলে পিছিয়ে থাকার পরও শেষ সময়ে এমরি আকবাবার জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তুর্কিরা। গ্যালাতাসারাই মিডফিল্ডারের গোলে ৮৮তম মিনিটে সমতায় ফেরে সফরকারি দরটি। আর ম্যাচের যোগ করা সময়ে দলের জয় নিশ্চিত করেন ২৫ বছর বয়সী। লিগ ‘বি’ গ্রæপ ২-এ নিজেদের উদ্বোধনী ম্যাচে রাশিয়ার কাছে ২-১ গোলে হারের পর আসরে প্রথম জয়ের দেখা পেল তুরস্ক।
এছাড়া ‘সি’ লিগের গ্রæপ-১ এর ম্যাচে স্কটল্যান্ড ২-০ গোলে হারায় আলবেনিয়াকে। একই রাতে ‘সি’ লিগের গ্রæপ ৪-এ রোমানিয়া ও সার্বিয়ার মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর